• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন

রাতে ঘুমানোর আগে যে তিনটি পানীয় পানে ওজন কমবে তরতরিয়ে

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

ওজন কমাতে অস্বাস্থ্যকর ডায়েট আপনার স্বাস্থ্যের ১২টা বাজিয়ে দিতে পারে। তাই যদি সুস্থ থেকে ওজন কমাতে চান, তবে ডায়েটে দিন বিশেষ নজর। তবে ওজন কমবে দ্রুত, তাও স্বাস্থ্যের কোনো ক্ষতি ছাড়াই।  

পুষ্টিবিদররা পরামর্শ দেন, এক্ষেত্রে কিছু পানীয়ের উপর ভরসা রাখতে। রাতে ঘুমের আগে এগুলো পান করলেই ওজন ঝরতে থাকে তাড়াতাড়ি। কী সেই পানীয়, যা খেলে ওজন কমবে তরতরিয়ে? চলুন জেনে নেয়া যাক- 

আদা-লেবুর চা

সারা দিন যত বারই চা খান না কেন, এমন কাজ হবে না। ঠিক ঘুমোতে যাওয়ার আগেই খেতে হবে গরম এক কাপ চা। এই পানীয় অনিদ্রার সমস্যা কাটাতে বেশ কার্যকর। আর ঘুম ভালো হলে বাড়বে বিপাক হার। তার ফলে দ্রুত কমবে ওজন।
 
পুদিনা চা 

পুদিনা পাতা হজমের প্রক্রিয়া ভালো করে। লিভার পরিষ্কার করে। সঙ্গে বিপাক হার বাড়ায়। ফলে ওজন কমে। পুদিনা পাতা পানিতে ফুটিয়ে ঠাণ্ডা করে নিতে হবে। রাতে খাওয়ার পরে এই পুদিনা চা বা পানীয়টি রোজ খেতে হবে। তবেই কমবে ওজন।

দারুচিনি ও আদার পানীয়

দারুচিনি ও আদা ছাড়া এতে আরো একটি উপকরণ প্রয়োজন। তা হলো মধু। পানিতে আদা কুচি আর দারুচিনি দিয়ে ফুটিয়ে নিতে হবে। তার পরে এক চা চামচ মধু মিশিয়ে সেই পানীয় খেতে হবে। এতে বিপাক হার বাড়ে। ক্যালোরিও দ্রুত পোড়ে। ফলে ওজন ঝরে তাড়াতাড়ি।

বরগুনার আলো