• বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

বৃষ্টির দিনে ঘরেই শুকিয়ে নিন ভেজা কাপড়

বরগুনার আলো

প্রকাশিত: ১১ মে ২০২২  

এখন বৃষ্টির সময়। অনেকের কাছে এই সময়টা অনেক পছন্দের হলেও বৃষ্টির জন্য প্রাত্যহিক জীবনে এর কিছুটা প্রভাব পড়ে। অফিস যাওয়া থেকে শুরুর করে বাইরে বের হওয়া এমনকী জামা কাপড় শুকানোতেও পড়ে প্রভাব। অফিস যাওয়া বা বাইরে বের হওয়া গেলেও বৃষ্টির মধ্যে ভেজা কাপড়ে শুকানো কিন্তু বেশ কষ্টকর।

তাই বৃষ্টির দিনে ঘরের মধ্য়েই কীভাবে জামা ও জুতা শুকাবেন তার উপায় জেনে নিন।

> এখন বেশিরভাগ ওয়াশিং মেশিনেই এই সুবিধা থাকে যে, জামা কাপড় প্রায় ৮০ শতাংশ শুকনো হয়েই মেশিন থেকে বের হয়। তাই আপনি সেই জামা ঘরে দড়ি টাঙ্গিয়ে মেলে দিতে পারেন। জামা-কাপড় টাঙ্গানোর সময় হ্যাঙ্গার ব্যবহার করুন। টানটান করে মেললে তাড়াতাড়ি শুকাবে। এছাড়াও ঘরে জামাকাপড় মেলার স্ট্যান্ড কিনে রাখতে পারেন। ফ্য়ান চালিয়ে দিতে পারেন। তবে যে ঘরে জামা কাপড় শুকাবে, সেই ঘরে থাকলে ঠাণ্ডা লেগে যাওয়ার আশঙ্কা থাকে।

> হাতে জামা কাচলে আপনি ভালো করে সেই সব জামা কাপড় নিংড়ে নিন। কাচার পরে বাথরুমে জামা কাপড় ঝুলিয়ে রাখুন। কিছুক্ষণ ধরে পানি ঝরিয়ে নিন। তারপর সেই জামা আপনি হেয়ার ড্রায়ার দিয়ে আধা শুকনো করে নিন। ঘরের দড়িতে মেলে দিন। টানটান করে মেলতে ভুলবেন না বা হ্যাঙ্গারেও মেলতে পারেন। বাড়িতে বারান্দা থাকলে, সেখানে যদি বৃষ্টির পানি আসার সম্ভাবনা না থাকে, তবে সেখানেও মেলতে পারেন।

> আপনি যদি রাবারের জুতা ব্যবহার করেন, তাহলে চিন্তা করার কিছু নেই। কিন্তু কাপড় বা চামড়ার জুতা ব্যবহার করলে তা শুকাতে সমস্য়া হয়। আপনি বাড়িতে এনে প্রথমেই জুতার সোল বের করে নিন। তারপর পাখার নীচে রেখে দিন। এতেই শুকিয়ে যাবে। অন্যদিকে জুতার মধ্য়ে শুকনো খবরের কাগজ রেখে দিন। সেই কাগজ পানি শুষে নেবে।

বরগুনার আলো