• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

নদীতে ভাসতে থাকা আহত হরিণ উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪  

বরগুনার পাথরঘাটা উপজেলার বিষখালী নদীতে ভাসতে থাকা একটি আহত হরিণ উদ্ধার করেছে পাথরঘাটা কোস্টগার্ডের সদস্যরা। পরে হরিণটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করেন তারা।মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল ৪টার দিকে পাথরঘাটার হরিণঘাটা ইকোপার্ক সংলগ্ন বিষখালী নদী থেকে হরিণটিকে উদ্ধার করা হয়। পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কর্মকর্তা লেফট্যানেন্ট শাকিব মেহেদী বিষয়টি নিশ্চিত করেন।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, নিয়মিত টহলের অংশ হিসেবে বিষখালী নদীতে টহলরত ছিলেন কোস্টগার্ড সদস্যরা। এসময় হরিণঘাটা ইকোপার্ক সংলগ্ন এলাকায় পৌঁছালে হরিণটিকে ভাসমান অবস্থায় দেখতে পান। পরে নদী থেকে আহত অবস্থায় হরিণটিকে জীবিত উদ্ধার করে পাথরঘাটা বন বিভাগের কাছে হস্তান্তর করেন তারা।পাথরঘাটা বনবিভাগের কর্মকর্তা জিয়াউল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া হরিণটি কোনো হিংস্র প্রাণীর আক্রমণের শিকার হয়েছে। পরে বাঁচতে নদীতে ঝাঁপ দেয়।

এ বিষয়ে পাথরঘাটা প্রাণীসম্পদ অধিদপ্তরের উপ-সহকারী কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, বন বিভাগের লোকজন সন্ধ্যার দিকে আহত অবস্থায় হরিণটিকে নিয়ে আসেন। পরে হরিণটিকে সুস্থ করতে শরীরের বিভিন্ন ক্ষতস্থানে ২০টি সেলাই দেওয়া হয়েছে। হরিণটিকে সুস্থ করতে আমাদের সর্বোচ্চ চেষ্টা চলছে।

বরগুনার আলো