• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আমতলীতে ৮ জন জেডিসি পরীক্ষার্থী বহিষ্কার

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ঘোপখালী আল-আমিন দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৮ জন এবতেদায়ী পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। তারা পঞ্চম শ্রেনীর সমাপনী পরীক্ষায় অংশ নিলেও প্রকৃতপক্ষে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থী।

সূত্র জানায়, রবিবার পঞ্চম শ্রেণীর এবতেদায়ী গণিত বিষয়ের পরীক্ষা চলছিল। এ সময় আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ঘোপখালী আল-আমিন দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৮ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। মধ্য আড়পাঙ্গাশিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার এসব শিক্ষার্থীরা হলো- আয়শা আক্তার (রোল ম- ১০২৫), কারিমা (রোল ম- ১০২৬), মারিয়া (রোল ম ১০২৭), লামিয়া (রোল ম- ১০২৮), ফেরদৌসি (রোল ম- ১০২৯), মিতু (রোল ম- ১০৩০) ও সাকিবা (রোল ম- ১০৩১)।

আটকের পর তারা স্বীকার করেছে তারিকাটা দাখিল মাদ্রাসার তারা ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীতে অধ্যয়নরত। এর আগে ২১ নভেম্বর একই মাদ্রাসার এলমা নামের শিক্ষার্থীকে বহিস্কার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, মধ্য আড়পাঙ্গাশিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থী সংকট রয়েছে। সে কারনে মাদ্রাসা সুপার মাওলানা মো. আবুল কালাম অন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিশুদের ‘ভাড়া করে’ পরীক্ষা দেয়াচ্ছেন। সরকারি সহায়তা রক্ষার জন্য এ ধরণের অপকৌশল গ্রহন করেছেন তিনি।

অভিযোগ সম্পর্কে জানতে মাদ্রাসার সুপার মাওলানা মো. আবুল কালামের মোবাইল ফোনে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মজিবুর রহমান বলেন, ‘বিধি বহির্ভূতভাবে যারা ৫ম শ্রেণীর এবতেদায়ী পরীক্ষায় অংশ নিয়েছে তাদের বহিস্কার করা হয়েছে।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান এসব ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বরগুনার আলো