• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আমতলী- তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জন চিকিৎসকের যোগদান

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

বরগুনার আমতলী ও তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক যোগে নতুন নিয়োগ পাওয়া ১৭ জন চিকিৎসক যোগদান করায় পাল্টে গেছে দু’উপজেলার চিকিৎসা সেবা।

হাসপাতাল সূত্রে জানাগেছে, সম্প্রতি স্বাস্থ্য বিভাগ চিকিৎসকের শূন্য পদে নতুন নিয়োগ দেয়ার পেক্ষাপটে (গত ৯ থেকে ১২ ডিসেম্বর) সোমবার থেকে বৃহস্পতিবার ৫০ শয্যা বিশিষ্ট আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জন ও তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন চিকিৎসক যোগদান করেন।

যোগদানের ফলে বছরের পর বছর চিকিৎসক সংকটে ভোগান্তির স্বীকার হওয়া দু’উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রায় ৪ লক্ষাধীক মানুষের দীর্ঘদিনের চাহিদা পূরণ হওয়ার পথে। স্বস্থি ফিরে এসেছে ভূক্তভোগীদের। এখন সেবার মান বৃদ্ধিসহ গরীব ও অসহায় রোগীদের সুচিকিৎসার পাওয়ার সুযোগ হবে বলে ধারনা এলাকাবাসীর।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপস্বাস্থ্য কেন্দ্র, ইউনিয়ন সাব সেন্টার ও কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মোট ৩২টি চিকিৎসকের পদ রয়েছে। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১টি, উপ স্বাস্থ্য কেন্দ্রে ২টি, ইউনিয়ন সাব সেন্টারে ৭টি ও কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ২টি চিকিৎসকের পদ রয়েছে।

এর মধ্যে নতুন যোগদান করছেন ১৪ জন ও পুরানো আছেন ৫ জন। এখন সব মিলিয়ে এ স্বাস্থ্য কমপ্লেক্সে মোট চিকিৎসকের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নতুন যোগদানকৃত চিকিৎসকরা হলেন ডাঃ মোঃ মিজানুর রহমান, ডাঃ দিলীপ রায়, ডাঃ মোঃ সুমন, ডাঃ মোঃ মোর্শেদ আলম, ডাঃ সাদিয়া রাখী মাটি, ডাঃ তারান্নুম মাহযাবীন, ডাঃ ফাতেমা শারমিন, ডাঃ ফারজানা আক্তার দিনা, ডাঃ হিমাদ্রী রায়, ডাঃ মারজিয়া তাজিন, ডাঃ এবিএম তানজীরুল ইসলাম, ডাঃ মাহমুদ মুরশীদ আল মামুন, ডাঃ তানজির ও ডাঃ নাফিজা ইসলাম।

অপরদিকে ২০ শয্যা বিশিষ্ট তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬টি চিকিৎসক বিপরীতে ডাঃ মেজবাহ উদ্দিন নামে ১জন চিকিৎসক থাকলেও ওই উপজেলার ৩টি উপস্বাস্থ্য কেন্দ্রে নতুন ৩জন চিকিৎসক যোগদান করেছে।

নতুন যোগদানকৃত চিকিৎসকরা হলেন তালতলী উপস্বাস্থ্য কেন্দ্রে ডাঃ লায়লা লাভীন, পচাঁকোড়ালিয়া উপস্বাস্থ্য কেন্দ্রে ডাঃ ফাইজুর রহমান ও কড়াইবাড়িয়া উপস্বাস্থ্য কেন্দ্রে ডাঃ সাঈদী হাসান সোহাগ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য প্রশাসক ডাঃ শংকর প্রসাদ অধিকারী বলেন, আমতলী হাসপাতালে ১৪ জন ও তালতলী হাসপাতালে ৩ জন নতুন চিকিৎসক যোগদান করেছেন।

১৭ চিকিৎসক যোগদান করায় চিকিৎসা সংকট দূর হওয়ার পাশাপাশি আমরা এখন দু’উপজেলার রোগীদের সুচিকিৎসা দিতে পারবো।

বরগুনার আলো