• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

বামনায় পাঠ্যপুস্তক বিতরণ উৎসব, শিক্ষার্থীদের হাতে নতুন বই

বরগুনার আলো

প্রকাশিত: ২ জানুয়ারি ২০১৯  

বরগুনার বামনায় ইংরেজি নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা হাতে পেয়েছে নতুন পাঠ্যবই। উপজেলার প্রতিটি বিদ্যালয়ে বই উৎসব করে বিতরণ করা হয় নতুন বই। কোনো কোনো বিদ্যালয়ে ফুলের মোড়কে বইগুলো সাজিয়ে ছোট ছোট সোনামনিদের দেওয়া হয়। নতুন বই পেয়ে মহা খুশি বিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা। নতুন বই বুকে চেপে উচ্ছ্বসিত শিশুরা বাড়ি ফেরে।

উপজেলা সদরের কয়েকটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি। 

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৬২টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৫০ হাজার, ১১টি মাধ্যমিক বিদ্যালয়ে ৭১ হাজার ৫০, ১২টি দখিল মাদ্রাসায় ৩৯ হাজার ২২৫, ১৯টি ইবতেদায়ি মাদ্রাসায় ১১ হাজার ৭০০ এবং মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে ৪০১০টি বই বিনামূল্যে বিতরণ করা হয়। 

নতুন বই হাতে পাওয়া উপজেলার পূর্ব সফিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী মুশফিকা জাহান নতুন বই বুকে চেপে আনন্দে বলে, নতুন বইয়ের পেয়েছি খুব ভালো লাগছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পরও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষা মন্ত্রী মহোদয় ইংরেজি বছরের প্রথম দিনে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই পৌঁছে দিয়েছেন। তাই আমরা শিক্ষার্থীদের যথাসময়ে বই তুলে দিতে পেরেছি বলে আনন্দিত।

উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, জননেত্রী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনই ছোট ছোট সোনামনিরা বিনামূল্যে ফুলে মোড়ানো নতুন বই পেয়েছে। আওয়ামী লীগ সরকার ছিল বলেই বছরের প্রথম দিনে বই হাতে পাওয়া সম্ভব হয়েছে।

বরগুনার আলো