• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পাথরঘাটায় কোস্ট গার্ডের অভিযানে ২৬ কেজি হরিণের মাংস উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

বরগুনার পাথরঘাটায় ২৬ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে কোস্ট গার্ড পাথরঘাটা কন্টিনজেন্ট। বন বিভাগের কাছে হস্তান্তর করা হলে কেরোসিন ঢেলে তা মাটিচাপা দেওয়া হয়। গভীর রাতে অভিযান চালিয়ে এ মাংস জব্দ করা হয়।

কোস্ট গার্ড পাথরঘাটা কন্টিনজেন্টের কমান্ডার মো. বেলায়েত হোসেন রবিবার সকালে সাংবাদিকদের  জানান, গোপন সূত্রে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিষখালী নদীতে টহল পরিচালনা করা হয়। রাত ১২টার দিকে একটি নৌযান ধাওয়া করে বিষখালী তীরবর্তী কালমেঘা ইউনিয়নের ছোনবুনিয়া গ্রামের কাছে গিয়ে মাংস ফেলে পালিয়ে যায় শিকারিরা। ঘটনার সাথে জড়িত কাউকে ধরা সম্ভভ হয়নি। ধারণা করা হচ্ছে, নিকটবর্তী হরিণঘাটা বন অথবা সুন্দরবন থেকে শিকারিদল হরিণ শিকার করে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল।

বন বিভাগের পাথরঘাটা সদর বিট কর্মকর্তা মো. হুমাযূন কবির জানান, রাতেই জব্দকৃত মাংসে কেরোসিন মেখে রাখা হয়। রবিবার সকল মাংস মাটিচাপা দেওয়া হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। 

উল্লেখ্য, পাথরঘাটা শহর থেকে ৬ কিলোমিটার দক্ষিণে সাগরতীরবর্তী হরিণঘাটা বনে শিকারিদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে বলে স্থানীয় জনগণের ধারণা। তিন দিন আগে (গত ২০ মার্চ) বনে মারাত্মকভাবে আহত একটি হরিণ উদ্ধার করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে গত ৮ ফেব্রুয়ারি একই বনের মধ্যে থেকে একটি মৃত হরিণ পাওয়া গেলে মাটি চাপা দেওয়া হয়।  

 

বরগুনার আলো