• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

বেতাগীতে কৃষকদের মাঝে প্রনোদনার কৃষি উপকরণ সার ও বীজ বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

বরগুনার বেতাগীতে উপজেলা কৃষি কর্মকর্তার আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে বেতাগী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এসব কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের সূচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী সহীদুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি মো. মিজানুর রহমান মজনু প্রমুখ।

করোনা ভাইরাস মোকাবেলায় খাদ্য উৎপাদনে প্রধানমন্ত্রীর কৃষি প্রনোদনা বাবদ বুধবার বেতাগী পৌরসভার ১ শত কৃষকের মধ্যে প্রত্যেককে ২০ কেজি ডি.এ. পি, ১০ কেজি এম.ও পি ও ৫ কেজি আউশ ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পর্যায়ক্রমে এ উপজেলার একটি পৌরসভা সহ ৭টি ইউনিয়নের মোট ১ হাজার ৬৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাধ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এসব আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্বের কথা মাথায় রেখে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বরগুনার আলো