• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

সুন্দরবনের গভীর জঙ্গলে মিলল জলদস্যুদের অস্ত্রের কারখানা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

সুন্দরবনের পূর্বপাশে মাঝেরচরে গভীর জঙ্গলে সন্ধান মিলেছে জলদস্যুদের অস্ত্র তৈরির কারখানার। বুধবার (১৭ জুন) দিনভর অভিযানের পর রাতে আস্তানাটি খুঁজে পাওয়া যায়। এ সময় উদ্ধার করা হয় ৫টি পাইপগান, অস্ত্র তৈরির নানা সরঞ্জাম ও কয়েক রাউন্ড গুলি।

গভীর অরণ্যের ভেতরে ঝুপড়ি আর গাছে গাছে লুকানো বন্দুক আর অস্ত্র তৈরির সরঞ্জাম। সুন্দরবনের পূর্ব পাশে দিনভর অভিযানের পর সন্ধ্যায় খোঁজ এসবের খোঁজ পায় কোস্টগার্ড। উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়েছে জলদস্যুরা।

সুন্দরবন ও তার আশপাশে জলদস্যুরা সংগঠিত এমন খবর পেয়ে বুধবার বেলা ১২টার পর অভিযানে নামে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের সদস্যরা। সাথে ছিল পুলিশ ও সময় সংবাদ। অভিযানে পাওয়া যায় ৫টি একনালা বন্দুক, অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম ও বেশ কিছু গুলি।

কোস্টগার্ড স্টেশন কমান্ডার মেহেদি হাসান বলেন, পরিত্যক্ত অবস্থায় ৫টি অস্ত্র পেয়েছি এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। অভিযান শেষে রাত সাড়ে ১১টার দিকে ব্রিফিংয়ে কোস্টগার্ড জানায়, আস্তানায় অস্ত্র তৈরি করে জলদস্যু ও সন্ত্রাসীদের কাছে বিক্রি করা হতো। আলামত ও আস্তানার যে চিত্র ছিল, তাতে বোঝা যাচ্ছে, এটা একটা দেশীয় অস্ত্র তৈরির কারখানা ছিল।

২০১৮ সলের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এর দুবছর না যেতেই সুন্দরবনের পাশ থেকে দস্যু আস্তানা ও অস্ত্র উদ্ধার করলে কোস্টগার্ড।

বরগুনার আলো