• বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২০ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

তালতলীতে অভিযানে নিষিদ্ধ পিরনহা মাছ জব্দ

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

বরগুনার তালতলী উপজেলার কড়ইবাড়িয়া মাছ বাজারে অভিযান চালিয়ে রাক্ষুসে মাছ পিরানহা আটক করেছে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম। আজ বুধবার সকাল ১০ টার দিকে তিনি নিষিদ্ধ পিরানহা মাছগুলো আটক করে মাটিতে পুতে ফেলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ কড়ইবাড়িয়া মাছ বাজারে এক শ্রেণীর অসৎ মাছ ব্যবসায়ীরা গ্রামের সহজ সরল মানুষদের ধোকা দিয়ে তাদের কাছে বিক্রয় নিষিদ্ধ পিরানহা মাছকে রূপচাঁদা মাছ বলে বিক্রি করে আসছিলো। সংবাদ পেয়ে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ওই বাজারে অভিযান চালিয়ে দশ কেজি বিক্রয় নিষিদ্ধ পিরানহা মাছ আটক করেন। আটককৃত মাছ কেরোসিন ছিটিয়ে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

এ অভিযানের সময় উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মনিকা নাজনীন, কড়াইবাড়িয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বলেন, কড়ইবাড়িয়া বাজারে অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ দশ কেজি পিরানহা মাছ আটক করে মাটিতে পুতে ফেলেছি। তিনি আরো বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

বরগুনার আলো