• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

৬ হাজার টাকায় বিক্রি হলো এক ইলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

দেশের দ্বিতীয় বৃহত্তম ইলিশ বন্দর বরগুনার পাথরঘাটা। প্রতিদিন এখানে বেচাকেনা হয় ১০০-২০০ মেট্রিক টন ইলিশ। এ বছর ইলিশের আকার বড় হওয়ায় দামও বেশি পাচ্ছে জেলেরা। ২ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি ইলিশ বিক্রি হয়েছে ৫ হাজার ৯০০ টাকায়।

রোববার সকালে পাথরঘাটা বিএফডিসি পাইকারি মাছ বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার সাগর থেকে চারটি ট্রলার বিএফডিসি পাইকারি মাছ বাজারে এসেছে। প্রত্যেক ট্রলারে ৮০০ গ্রাম থেকে ২ কেজির বেশি ওজনের ইলিশ রয়েছে। এরমধ্যে ২ কেজি ৯০০ গ্রামের একটি ইলিশ ৫ হাজার ৯০০ টাকায় বিক্রি হয়েছে। নিলামে মাছটি বিক্রি করেছেন বিএফডিসি আড়ৎদার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. মারুফ হোসেন।

বিএফডিসি বাজারের বাবুরাম কর্মকার জানান, ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার মধ্যরাতে জেলেরা সাগরে যাওয়া শুরু করেছে। সব জেলে মোবাইলে মালিকদের সুখবর দিচ্ছে। প্রত্যেক ট্রলারে ৮০০ গ্রাম থেকে ২ কেজির ওপরে প্রচুর ইলিশ ধরা পড়ছে। এবার এক কেজির বেশি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতি মণ ছিল ৪৬ হাজার টাকা ও এক কেজির কম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে মণ ৩৪-৩৫ হাজার টাকা।

বিএফডিসি আড়ৎদার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. মারুফ হোসেন বলেন, এক সপ্তাহে এ বাজারে ৯১. ৭২৪ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। যা গত বছরের তুলনায় অনেক বেশি। এখন মাছের চড়া দাম। আগামী সপ্তাহের মধ্যে মাছের সরবরাহ বাড়লে দাম কমবে। সাগরে ঝড়-বাদল না থাকলে এ বছর ইলিশ আহরণে রেকর্ড হবে।

বরগুনার আলো