• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

দ্বিতীয়বারের মতো বেতাগী পৌর মেয়র হলেন কবির

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর চেয়ে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির।

নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ছয় হাজার ১০২ ভোট।

আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫০৯ ভোট।

আগে এর আগে গতকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৬ জন কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রথম শ্রেণির এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা নয় হাজার ২৭৭। এর মধ্যে পুরুষ ভোটার চার হাজার ৫৪২ জন এবং নারী ভোটার চার হাজার ৭৩৫ জন।  

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য। এছাড়া মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুল সংখ্যক র‌্যার সদস্য।

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোনো অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে আমরা একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি।

বরগুনার আলো