• সোমবার   ০২ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৮ ১৪২৮

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মাহমুদউল্লাহ দারিদ্র্যের সাথে জনসংখ্যা বৃদ্ধির সম্পর্ক রয়েছে: রাষ্ট্রপতি

আমতলীর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

বরগুনার আমতলী পৌর এলাকায় সভা-সমাবেশ, মানববন্ধন নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।আওয়ামী লীগের দুই গ্রুপ একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের ডাক দিলে এই পদক্ষেপ নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (১৫  জুন) বিকেলে ১৪৪ ধারা জারি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

তার স্বাক্ষরিত পত্রে জানা যায়, ১৬ জুন বুধবার আমতলী উপজেলা পরিষদের সামনে দুই গ্রুপ একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। তাই মানববন্দন, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পৌর এলাকার মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার শঙ্কা রয়েছে।

ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতি ও আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা থাকায় ১৬ জুন বুধবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক-লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে আমতলী উপজেলা যুবলীগের এক নেতাকে রক্তাক্ত জখম করার প্রতিবাদে দুটি গ্রুপে বিভক্ত হয়ে একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেয়। এর ১৯ ঘন্টার জন্য আমতলী শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে আমতলী ইপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, রাজনৈতিক দলের দুটি গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির জন্য জনগণের জানমাল রক্ষা করা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ-আলম হাওলাদার বলেন, আমতলী শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

বরগুনার আলো