• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন

আমতলীর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

বরগুনার আমতলী পৌর এলাকায় সভা-সমাবেশ, মানববন্ধন নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।আওয়ামী লীগের দুই গ্রুপ একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের ডাক দিলে এই পদক্ষেপ নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (১৫  জুন) বিকেলে ১৪৪ ধারা জারি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

তার স্বাক্ষরিত পত্রে জানা যায়, ১৬ জুন বুধবার আমতলী উপজেলা পরিষদের সামনে দুই গ্রুপ একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। তাই মানববন্দন, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পৌর এলাকার মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার শঙ্কা রয়েছে।

ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতি ও আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা থাকায় ১৬ জুন বুধবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক-লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে আমতলী উপজেলা যুবলীগের এক নেতাকে রক্তাক্ত জখম করার প্রতিবাদে দুটি গ্রুপে বিভক্ত হয়ে একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেয়। এর ১৯ ঘন্টার জন্য আমতলী শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে আমতলী ইপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, রাজনৈতিক দলের দুটি গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির জন্য জনগণের জানমাল রক্ষা করা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ-আলম হাওলাদার বলেন, আমতলী শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

বরগুনার আলো