• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

আমতলীর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

বরগুনার আমতলী পৌর এলাকায় সভা-সমাবেশ, মানববন্ধন নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।আওয়ামী লীগের দুই গ্রুপ একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের ডাক দিলে এই পদক্ষেপ নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (১৫  জুন) বিকেলে ১৪৪ ধারা জারি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

তার স্বাক্ষরিত পত্রে জানা যায়, ১৬ জুন বুধবার আমতলী উপজেলা পরিষদের সামনে দুই গ্রুপ একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। তাই মানববন্দন, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পৌর এলাকার মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার শঙ্কা রয়েছে।

ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতি ও আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা থাকায় ১৬ জুন বুধবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক-লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে আমতলী উপজেলা যুবলীগের এক নেতাকে রক্তাক্ত জখম করার প্রতিবাদে দুটি গ্রুপে বিভক্ত হয়ে একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেয়। এর ১৯ ঘন্টার জন্য আমতলী শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে আমতলী ইপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, রাজনৈতিক দলের দুটি গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির জন্য জনগণের জানমাল রক্ষা করা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ-আলম হাওলাদার বলেন, আমতলী শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

বরগুনার আলো