• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

আমতলীর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

বরগুনার আমতলী পৌর এলাকায় সভা-সমাবেশ, মানববন্ধন নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।আওয়ামী লীগের দুই গ্রুপ একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের ডাক দিলে এই পদক্ষেপ নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (১৫  জুন) বিকেলে ১৪৪ ধারা জারি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

তার স্বাক্ষরিত পত্রে জানা যায়, ১৬ জুন বুধবার আমতলী উপজেলা পরিষদের সামনে দুই গ্রুপ একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। তাই মানববন্দন, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পৌর এলাকার মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার শঙ্কা রয়েছে।

ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতি ও আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা থাকায় ১৬ জুন বুধবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক-লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে আমতলী উপজেলা যুবলীগের এক নেতাকে রক্তাক্ত জখম করার প্রতিবাদে দুটি গ্রুপে বিভক্ত হয়ে একই সময়ে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেয়। এর ১৯ ঘন্টার জন্য আমতলী শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে আমতলী ইপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, রাজনৈতিক দলের দুটি গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির জন্য জনগণের জানমাল রক্ষা করা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমতলী পৌরসভা এলাকায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ-আলম হাওলাদার বলেন, আমতলী শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

বরগুনার আলো