• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

নিহত বাংলাদেশি নাবিকের মরদেহ ইউক্রেন সরকারের কাছে হস্তান্তর

বরগুনার আলো

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ইউক্রেনের অলভিয়া বন্দরে রুশ রকেট হামলায় বাংলাদেশি জাহাজের নিহত নাবিক হাদিসুর রহমানের মরদেহ দেশটির সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার নিহতের এক সহকর্মী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে তার জানাজা সম্পন্ন হয়। হাদিসুর রহমানের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নে।

হাদিসুরের বাড়ি বরগুনার বেতাগীর হোসনাবাদ ইউনিয়নে। তার মরদেহ দেশে আনার আকুতি জানিয়েছিল স্বজনরা। বাংলার সমৃদ্ধি জাহাজে হাদিসুরের সহকর্মী ২৮ নাবিকও তার মরদেহ দেশে আনতে চেষ্টা করেছিলেন। হামলায় ক্ষতিগ্রস্ত জাহাজ থেকে টাগবোটে ওঠার সময়ও হাদিসুরের লাশ সঙ্গে নিয়েছিলেন তারা। বাঙ্কারেও নিয়েছিলেন তার মরদেহ। কিন্তু পরবর্তীতে ইউক্রেন থেকে মালদোভা হয়ে রোমানিয়া যাওয়ার সিদ্ধান্ত হওয়ায় হাদিসুরের মরদেহ তারা ইউক্রেন সরকারের কাছে হস্তান্তর করেন।

মুম্বাই থেকে তুরস্ক হয়ে ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে যায় বাংলাদেশ শিপিং করপোরেশনের এ জাহাজটি। এর মধ্যে যুদ্ধ শুরু হলে ২৯ নাবিক নিয়ে জাহাজটি আটকা পড়ে। গত বুধবার সন্ধ্যায় রকেট হামলায় জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায়। মৃত্যু হয় হাদিসুরের। বৃহস্পতিবার জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করে নাবিক ও প্রকৌশলীকে সরিয়ে নেওয়া হয় বাঙ্কারে। পাশাপাশি হাদিসুরের মরদেহ সংরক্ষণের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয় বলে পোল্যান্ডের ওয়ারশতে বাংলাদেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। তাকে দেশে আনার পরিকল্পনা ছিল সরকারের। তবে যুদ্ধের কারণে তা হয়তো বাতিল করতে হয়েছে।

বরগুনার আলো