• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

মসজিদের ব্যাটারি চুরি করলেন স্বামী, তালাক দিলেন স্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

মসজিদের সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে জনতার হাতে আটক হওয়া স্বামীকে ভরা মজলিসে কাজী ডেকে তালাক দিলেন তালতলী উপজেলার বাসিন্দা মাসুমা বেগম নামের এক নারী।

শনিবার (২৬ মার্চ) দুপুরে তালতলীতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী এলাকায় এ ঘটনা ঘটে।

স্বজনরা জানান, প্রথম পক্ষের স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর ২০০৭ সালে বেতাগীর সরিষামুড়ি ইউনিয়নের শাহজাহান হাওলাদারের ছেলে ফোরকানের সঙ্গে তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী আবাসনের মাসুমা বেগমের সঙ্গে বিয়ে হয়। এরপর থেকে তারা বড়ইতলী আবসনেই বসবাস করে আসছিলেন।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাতে নিশানবাড়িয়া ইউনিয়নের দুইটি জামে মসজিদ থেকে ৩টি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি হয়। সকালে ছোট বগী খেয়া ঘাট এলাকায় বসে চুরি হওয়া ওই ব্যাটারিসহ স্থানীয়দের হাতে আটক হন ফোরকান। পরে স্থানীয় ইউপি সদস্য ও মসজিদ কমিটির কাছে চুরির সত্যতা স্বীকার করেন তিনি।

চুরির বিষয়টি নিয়ে দুপুরে বড়ইতলী আবাসনে সালিশ বৈঠক বসে। বৈঠকে চুরির অভিযোগে স্বামীকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেন স্ত্রী মাসুমা বেগম। এরপর স্থানীয় কাজী মুহিব্বুল্লাহকে ডেকে ওই বৈঠকেই স্বামী ফোরকানকে তালাক দেন তিনি। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটিকে ফেরত দেওয়া হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জমাদ্দার বলেন, সকালে চুরির বিষয়টি মুসুল্লিদের মাধ্যমে জানতে পারি। পরে বগীতে স্থানীয়রা চোরকে আটক করে আমাকে খবর দেয়। দুপুরে স্থানীয়রা সালিশ বৈঠক বসায়। এসময় চুরির অভিযোগে স্বামীকে কাজী ডেকে তালাক দেন স্ত্রী।  

স্ত্রী মাসুমা বেগম বলেন, যে স্বামী আল্লাহর ঘর মসজিদ থেকে চুরি করতে পারে তার সঙ্গে আর যাই হোক ঘর সংসার করা যায় না। এজন্য কাজী ডেকে তাকে তালাক দিয়েছি।

কাজী মুহিব্বুল্লাহ বলেন, শরীয়ত মোতাবেক মাসুমা বেগম তার স্বামী ফোরকানকে তালাক দিয়েছেন।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন তপু বলেন, থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরগুনার আলো