• বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

মসজিদের ব্যাটারি চুরি করলেন স্বামী, তালাক দিলেন স্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

মসজিদের সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে জনতার হাতে আটক হওয়া স্বামীকে ভরা মজলিসে কাজী ডেকে তালাক দিলেন তালতলী উপজেলার বাসিন্দা মাসুমা বেগম নামের এক নারী।

শনিবার (২৬ মার্চ) দুপুরে তালতলীতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী এলাকায় এ ঘটনা ঘটে।

স্বজনরা জানান, প্রথম পক্ষের স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর ২০০৭ সালে বেতাগীর সরিষামুড়ি ইউনিয়নের শাহজাহান হাওলাদারের ছেলে ফোরকানের সঙ্গে তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী আবাসনের মাসুমা বেগমের সঙ্গে বিয়ে হয়। এরপর থেকে তারা বড়ইতলী আবসনেই বসবাস করে আসছিলেন।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাতে নিশানবাড়িয়া ইউনিয়নের দুইটি জামে মসজিদ থেকে ৩টি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি হয়। সকালে ছোট বগী খেয়া ঘাট এলাকায় বসে চুরি হওয়া ওই ব্যাটারিসহ স্থানীয়দের হাতে আটক হন ফোরকান। পরে স্থানীয় ইউপি সদস্য ও মসজিদ কমিটির কাছে চুরির সত্যতা স্বীকার করেন তিনি।

চুরির বিষয়টি নিয়ে দুপুরে বড়ইতলী আবাসনে সালিশ বৈঠক বসে। বৈঠকে চুরির অভিযোগে স্বামীকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেন স্ত্রী মাসুমা বেগম। এরপর স্থানীয় কাজী মুহিব্বুল্লাহকে ডেকে ওই বৈঠকেই স্বামী ফোরকানকে তালাক দেন তিনি। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটিকে ফেরত দেওয়া হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জমাদ্দার বলেন, সকালে চুরির বিষয়টি মুসুল্লিদের মাধ্যমে জানতে পারি। পরে বগীতে স্থানীয়রা চোরকে আটক করে আমাকে খবর দেয়। দুপুরে স্থানীয়রা সালিশ বৈঠক বসায়। এসময় চুরির অভিযোগে স্বামীকে কাজী ডেকে তালাক দেন স্ত্রী।  

স্ত্রী মাসুমা বেগম বলেন, যে স্বামী আল্লাহর ঘর মসজিদ থেকে চুরি করতে পারে তার সঙ্গে আর যাই হোক ঘর সংসার করা যায় না। এজন্য কাজী ডেকে তাকে তালাক দিয়েছি।

কাজী মুহিব্বুল্লাহ বলেন, শরীয়ত মোতাবেক মাসুমা বেগম তার স্বামী ফোরকানকে তালাক দিয়েছেন।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন তপু বলেন, থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরগুনার আলো