• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

মসজিদের ব্যাটারি চুরি করলেন স্বামী, তালাক দিলেন স্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

মসজিদের সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে জনতার হাতে আটক হওয়া স্বামীকে ভরা মজলিসে কাজী ডেকে তালাক দিলেন তালতলী উপজেলার বাসিন্দা মাসুমা বেগম নামের এক নারী।

শনিবার (২৬ মার্চ) দুপুরে তালতলীতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী এলাকায় এ ঘটনা ঘটে।

স্বজনরা জানান, প্রথম পক্ষের স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর ২০০৭ সালে বেতাগীর সরিষামুড়ি ইউনিয়নের শাহজাহান হাওলাদারের ছেলে ফোরকানের সঙ্গে তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নের বড়ইতলী আবাসনের মাসুমা বেগমের সঙ্গে বিয়ে হয়। এরপর থেকে তারা বড়ইতলী আবসনেই বসবাস করে আসছিলেন।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাতে নিশানবাড়িয়া ইউনিয়নের দুইটি জামে মসজিদ থেকে ৩টি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি হয়। সকালে ছোট বগী খেয়া ঘাট এলাকায় বসে চুরি হওয়া ওই ব্যাটারিসহ স্থানীয়দের হাতে আটক হন ফোরকান। পরে স্থানীয় ইউপি সদস্য ও মসজিদ কমিটির কাছে চুরির সত্যতা স্বীকার করেন তিনি।

চুরির বিষয়টি নিয়ে দুপুরে বড়ইতলী আবাসনে সালিশ বৈঠক বসে। বৈঠকে চুরির অভিযোগে স্বামীকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেন স্ত্রী মাসুমা বেগম। এরপর স্থানীয় কাজী মুহিব্বুল্লাহকে ডেকে ওই বৈঠকেই স্বামী ফোরকানকে তালাক দেন তিনি। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটিকে ফেরত দেওয়া হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জমাদ্দার বলেন, সকালে চুরির বিষয়টি মুসুল্লিদের মাধ্যমে জানতে পারি। পরে বগীতে স্থানীয়রা চোরকে আটক করে আমাকে খবর দেয়। দুপুরে স্থানীয়রা সালিশ বৈঠক বসায়। এসময় চুরির অভিযোগে স্বামীকে কাজী ডেকে তালাক দেন স্ত্রী।  

স্ত্রী মাসুমা বেগম বলেন, যে স্বামী আল্লাহর ঘর মসজিদ থেকে চুরি করতে পারে তার সঙ্গে আর যাই হোক ঘর সংসার করা যায় না। এজন্য কাজী ডেকে তাকে তালাক দিয়েছি।

কাজী মুহিব্বুল্লাহ বলেন, শরীয়ত মোতাবেক মাসুমা বেগম তার স্বামী ফোরকানকে তালাক দিয়েছেন।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন তপু বলেন, থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরগুনার আলো