• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

লালদিয়ায় জেলেবিহীন ভাসমান সেই ট্রলার উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

পাথরঘাটা দক্ষিণে বিষখালী ও বলেশ্বর নদের মোহনার লালদিয়া চরে ভাসমান জেলেবিহীন সেই মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) বিকেলে কোস্টগার্ড ও জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি যৌথভাবে উদ্ধার করে।

এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।  

এর আগে, বুধবার সকাল থেকে বরগুনার পাথরঘাটার দক্ষিণে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনা লালদিয়া চরে জেলেবিহীন ওই ট্রলারটি ভাসতে দেখেন এলাকাবাসী।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, খবর পেয়ে কোস্টগার্ডকে জানাই এবং জেলেসহ দুইটি ট্রলার ঘটনাস্থলে পাঠাই। সমন্বিত প্রচেষ্টায় ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা বলেন, সকাল ১০টায় স্থানীয় জেলেদের সংবাদের ভিত্তিতে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এফবি মা-বাবার দোয়া নামের একটি জেলেবিহীন মাছ ধরার ট্রলার উদ্ধার করা হয়েছে। ওই ট্রলারটি চট্টগ্রামের বাঁশখালী এলাকার। মালিকের নাম হারুন মিয়া, তিনি ইউনিয়ন চেয়ারম্যান বলে জানা যায়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ট্রলারে ১৯ জন জেলেকে মহিপুরের স্থানীয় জেলেদের মাধ্যমে রাতে উদ্ধার করা হয় বলে আমরা জানতে পারি। এছাড়া বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন ও পূর্ব জোন কর্তৃক সমুদ্রগামী জাহাজের মাধ্যমে সমুদ্রে উদ্ধার অভিযান কার্যক্রম চলমান রয়েছে।

বরগুনার আলো