• বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন

লালদিয়ায় জেলেবিহীন ভাসমান সেই ট্রলার উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

পাথরঘাটা দক্ষিণে বিষখালী ও বলেশ্বর নদের মোহনার লালদিয়া চরে ভাসমান জেলেবিহীন সেই মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) বিকেলে কোস্টগার্ড ও জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি যৌথভাবে উদ্ধার করে।

এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।  

এর আগে, বুধবার সকাল থেকে বরগুনার পাথরঘাটার দক্ষিণে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনা লালদিয়া চরে জেলেবিহীন ওই ট্রলারটি ভাসতে দেখেন এলাকাবাসী।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, খবর পেয়ে কোস্টগার্ডকে জানাই এবং জেলেসহ দুইটি ট্রলার ঘটনাস্থলে পাঠাই। সমন্বিত প্রচেষ্টায় ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা বলেন, সকাল ১০টায় স্থানীয় জেলেদের সংবাদের ভিত্তিতে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এফবি মা-বাবার দোয়া নামের একটি জেলেবিহীন মাছ ধরার ট্রলার উদ্ধার করা হয়েছে। ওই ট্রলারটি চট্টগ্রামের বাঁশখালী এলাকার। মালিকের নাম হারুন মিয়া, তিনি ইউনিয়ন চেয়ারম্যান বলে জানা যায়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ট্রলারে ১৯ জন জেলেকে মহিপুরের স্থানীয় জেলেদের মাধ্যমে রাতে উদ্ধার করা হয় বলে আমরা জানতে পারি। এছাড়া বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন ও পূর্ব জোন কর্তৃক সমুদ্রগামী জাহাজের মাধ্যমে সমুদ্রে উদ্ধার অভিযান কার্যক্রম চলমান রয়েছে।

বরগুনার আলো