• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পাথরঘাটায় পুকুর পাড় থেকে অজগর উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামে একটি বাড়ির পুকুর পাড় থেকে অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে অজগরটি অবমুক্ত করা হয়। বুধবার (২৬ অক্টোবর) সকাল ৯টার দিকে হরিণঘাটা বনে সাপটি অবমুক্ত করে বনবিভাগ। এর আগে সকালে উপজেলার পাথরঘাটা সদর ইউনিয়নের রুহিতা গ্রামের ইব্রাহিমের বাড়ির পুকুর পাড়ে জালে পেঁচানো অবস্থায় অজগরটি উদ্ধার করে পরিবেশকর্মী সাংবাদিক আরিফুর রহমান।

আরিফুর রহমান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং এর কারণে নিম্নাঞ্চল প্লাবিত হয়। পুকুর, মাছের ঘের তলিয়ে যাওয়ায় মাছ রক্ষার জন্য পাড়ে জাল দেওয়া হয় ওই জালে একটি অজগর সাপ আটকে যায়। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জাকির মুন্সির সহযোগিতায় সাপটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করি।  

বন বিভাগের পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম বলেন, সাংবাদিক আরিফুর রহমান অজগরটি উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করলে আমরা হরিণঘাটা বনে অবমুক্ত করি।

বরগুনার আলো