• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

বরগুনায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

বরগুনার আলো

প্রকাশিত: ৩ মে ২০২৩  

বরগুনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূর্ব শত্রুতার জের ধরে শফিকুল ইসলাম পনু নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে তার প্রতিপক্ষরা। মঙ্গলবার (২ মে) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার আয়লা পতাকাটা ইউনিয়নের পাকুরগাছীয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত পনু আয়লা পতাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে বরগুনা থেকে একটি মাইক্রোবাসে দেশীয় অস্ত্র নিয়ে পাকুরগাছীয়া এলাকায় আসে ১০-১২ জন সন্ত্রাসী। বর্তমান ইউপি সদস্য মোতাহার মৃধা তাদের নিয়ে আওয়ামী লীগ নেতা পনুকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। পনুর সঙ্গে থাকা লোকজন এগিয়ে এলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় আহত হন উভয় পক্ষের অন্তত ১০ জন।

স্থানীয়রা ধাওয়া দিলে পালিয়ে যান হামলাকারীরা। এরপর পনুসহ আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পনুকে মৃত ঘোষণা করেন। বাকিদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় রুবেল হাওলাদার বলেন, রাত ৭টার দিকে একটা মাইক্রোবাস আসে। ওই গাড়ি থেকে ১০-১২ জন লোক নামেন। তাদের নিয়ে বর্তমান ইউপি সদস্য মোতাহার মৃধা পনুকে এলোপাতাড়ি দেশীয় অস্ত্র দিয়ে কোপাতে থাকেন। স্থানীয়রা ধাওয়া দিলে ওই লোকজন মাইক্রোবাসে পালিয়ে যান।

নিহত সাবেক ইউপি সদস্য পনু মিয়ার স্ত্রী আহত ছবি আক্তার বলেন, ২০-২৫ জন লোক রামদা, টেঁটা নিয়ে আমার স্বামীকে কুপিয়ে মেরে ফেলেছে৷ আমি আমার স্বামীকে বাঁচাতে গেলে আমাকেও ওরা মারধর করে। আমার ছেলে মেয়ের কোনো খোঁজ পাচ্ছি না এখন পর্যন্ত।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহমেদ বলেন, হামলার ঘটনায় জড়িত থাকা সন্দেহে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল হালিম বলেন, খবর পেয়ে আমিসহ পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে যাই। আমরা আহতদের উদ্ধার করে করে হাসপাতালে পাঠাই। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমাদের কঠোর অভিযান চলছে।

বরগুনার আলো