• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

বরগুনায় মানববন্ধন চলাকালীন সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক সহ আহত-১০

বরগুনার আলো

প্রকাশিত: ২২ জুন ২০২৩  

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের রুপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে দুর্নীতি সহ নানা ধরনের অনিয়ম ও নারী কেলেঙ্কারির অভিযোগে মানববন্ধনের আয়োজন স্কুল শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয়রা। এসময় মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নিয়ে মারধর করে প্রধান শিক্ষকের অনুসারীরা। এঘটনায় সাংবাদিক সহ পাঁচ জন আহত হয়েছে। পরবর্তীতে পাথরঘাটা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) সকাল সাড়ে দশ টার দিকে রুপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার।

আহতরা হলো দৈনিক আজকের দর্পন পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল ইসলাম শাকিল (২৮), শিক্ষার্থীদের অভিভাবক আব্দুর রাজ্জাক (৪২), মো. সোহাগ( ৪০), মোস্তফা আকন (৫৫) ও মো. নিক্সন পহলান (৪৪) আরও অনেকে। এদের মধ্যে সাংবাদিক সহ চার জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বুধবার সকালে উপজেলার রুপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে একই স্কুলের আয়া জেরিন আক্তার কুইন (৩০) এর সাথে অনৈতিক সম্পর্ক, আর্থিক দুর্নিতী, স্কুলের শিক্ষার্থীদের সাথে খারাপ আচরন সহ বিভিন্ন দুর্নিতীর প্রতিবাদে মানববন্ধনে আয়োজন করা হয়। মানববন্ধনে চলাকালে শাহিন, শামিম, বাপ্পি, রহিম পহলান, ইদ্রিস ও ইউপি সদস্য মনির খতিব হামলা চালিয়ে ব্যানার ছিঁড়ে নিয়ে অভিভাবকদের মারধর করে। এমসয় সাংবাদিকরা ছবি তুলতে গেলে পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি নজমুল হক সেলিমের মোবাইল ছিনিয়ে নিয়ে ফেলে দেয় এবং দৈনিক আজকের দর্পণ পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিলের উপর হামলা করে।

এদিকে ঘটনার পর পরই পাথরঘাটা প্রেসক্লাবে জরুরি সভা ডেকে সাংবাদিকদের উপর হামলা ও লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সম্প্রতি সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। নাদিমের রক্তের দাগ শুকানোর আগেই পাথরঘাটায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের  লাঞ্ছিত করা হয়েছে। শাকিল কে রক্তাক্ত জখম করা হয়েছে। এর কঠোর বিচার না হলে আন্দোলন করা হবে।

পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সম্পাদক সহ একটি প্রতিনিধিদল পাথরঘাটা হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক শাকিলের উপর হামলা নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও যৌন কেলেঙ্কারি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ আছে। এনিয়ে আমি ব্যাক্তিগত ভাবে স্কুলের সুনাম রক্ষার্থে সংশোধন হতে বলি। কিন্তু সে একই ঘটনা বারবার ঘটিয়ে যাচ্ছে।

এবিষয়ে জানতে আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরকে বারবার ফোন দেয়া হলেও রিসিভ করেননি।

হাসপাতালে আহত সাংবাদিক শাকিলকের খোঁজ নিতে গিয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার জানান, অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বরগুনার আলো