• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

বরগুনায় যাত্রীবাহী বাস থেকে ৪ মণ জাটকা উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২৩  

বরগুনার তালতলীতে ঢাকাগামী যাত্রীবাহী দুটি বাসে অভিযান চালিয়ে ৪ মণ জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জাটকা পরিবহনের দায়ে দুই বাসের সুপারভাইজারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার রাত ১০টার দিকে উপজেলা শহরের বাসস্ট্যান্ডে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে এ অভিযান চালায়।

মৎস্য বিভাগ জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে তালতলী থেকে ঢাকাগামী ইসলাম পরিবহন ও গ্রামীণ পরিবহন নামের যাত্রীবাহী দুটি বাসে প্রায় ৪ মণ জাটকা নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাস দুটি থেকে জাটকা জব্দ করা হয়। জব্দকৃত জাটকা রাতেই বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।

তালতলী উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, জব্দকৃত জাটকা বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। জাটকাবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ইলিশের উৎপাদন বাড়াতে গত ১ নভেম্বর থেকে আগামী ৩০ জুন পর্যন্ত জাটকা ধরায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এ সময় জাটকা ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয় ও মজুত রাখা নিষিদ্ধ।

বরগুনার আলো