• বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

লন্ডনে যুক্তরাষ্ট্রের নজরদারিতে তারেক রহমান

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

দণ্ডপ্রাপ্ত লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিষয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে আবারো যুক্তরাজ্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার পাঠানো এক বার্তায় আঞ্চলিক সন্ত্রাসবাদ-জঙ্গিবাদে মদদ দেওয়া, অবৈধ অস্ত্র ব্যবসা নিয়ন্ত্রণ ও লন্ডনে অবস্থানরত বাংলাদেশিদের ওপর তারেক রহমানের পরিকল্পিত হামলার বিষয়ে যুক্তরাজ্য সরকারকে বিশেষ নজরদারিতে রাখার জন্য পরামর্শ দিয়েছে বলে গোপন সূত্রে জানা গেছে।

সতর্ক বার্তায় তারেক রহমানকে ‘পলিটিক্যাল টেরোরিস্ট’ হিসেবে উল্লেখ করে বলেছে, রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এই ব্যক্তি বল প্রয়োগেই বিশ্বাস করে।

বার্তায় আরো বলা হয়েছে, তারেক রহমান লন্ডনের একটি সন্ত্রাসী সিন্ডিকেটকে ব্যবহার করে সেখানে অবস্থানরত প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতা-কর্মীদের জিম্মি করে রাজনৈতিক ফায়দা আদায়ের গোপন পরিকল্পনা করছেন। যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব হোম অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের একটি সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

সেই বার্তায় বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার সময় খালেদা জিয়া ও তারেক রহমান গং কর্তৃক দেশে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি এবং অন্য একটি দেশের (পাকিস্তান) গোয়েন্দা সংস্থার লোকজনের সম্পৃক্ততায় ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে প্রতিপক্ষ রাজনৈতিক দলকে নিশ্চিহ্ন করে দেওয়ার পরিকল্পনার বিষয়টিও তুলে ধরা হয়।

বার্তায় আরো বলা হয়, তারেক রহমানের চিন্তা-ভাবনা রাজনৈতিক নয়; বরং রাজনীতির আড়ালে সন্ত্রাসমনস্ক। তাই দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে না পারায় পাকিস্তানের জঙ্গি সংগঠন ও দেশটির গোয়েন্দা সংস্থা আইএসআই’র পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে দিয়ে বাংলাদেশে নাশকতার পরিকল্পনা রয়েছে তারেকের।

তাই লন্ডন কর্তৃপক্ষকে তারেকের বিষয়ে সতর্ক থাকার পাশাপাশি কার্যকর ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়েছে সংস্থাটি। পাশাপাশি বাংলাদেশ সরকারকে তারেকের অশুভ মিশনের বিষয়ে অবগত করতে যুক্তরাজ্যকে অনুরোধ করেছে যুক্তরাষ্ট্র।

উল্লেখ্য, বিভিন্ন দেশের উদ্বেগজনক এবং ভয়ংকর ব্যক্তিদের সম্পর্কে এফবিআই আগাম সতর্কবার্তা দিয়ে থাকে। এর আগে দাউদ ইব্রাহিমসহ অনেকের বিষয়েই এফবিআই সতর্কবার্তা দিয়েছিল। বাংলাদেশ সরকারকেও ২০০৩ সালে শায়খ আবদুর রহমান, বাংলা ভাই সম্পর্কে সতর্কবার্তা দিয়েছিল সংস্থাটি।

বরগুনার আলো