• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘রিমোট কন্ট্রোল’ মহাসচিব চান তারেক রহমান

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২২  

লন্ডনে বসে রিমোট চাপলে কাজ করবে ঢাকায়। রিমোট চাপলে উঠবে-বসবে। আবার জি হুজুরও বলবে। এমন একজন নেতা খুঁজছেন বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

যাকে বানাবেন দলের মহাসচিব। তারেক নিজেই যার নাম দিয়েছেন ‘রিমোট কন্ট্রোল মহাসচিব’। অথচ তৃণমূলের নেতারা চাইছেন- একজন যোগ্য মাঠের নেতা। বিশেষ করে আন্দোলন-সংগ্রামের অভিজ্ঞতা রয়েছে এমন একজন নেতা।

লন্ডন বিএনপির এক নেতা জানায়, মির্জা ফখরুলকে বিএনপির সবাই তারেক রহমানের অনুগত মনে করলেও তিনি তা নন। তিনি তারেকের ‘মনের মতন’ না। তাই তিনি নতুন মহাসচিব খুঁজছেন যিনি হবেন তার ‘রিমোট কন্ট্রোল মহাসচিব’।

এদিকে জানা গেছে, বেশ কয়েকদিন ধরে তারেক তার পছন্দের নেতাদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করছেন। গতকালও ৩টি জেলার তৃণমূলের সঙ্গে বৈঠক করেছেন। তৃণমূল নেতাদের প্রস্তাব, মহাসচিব পরিবর্তন করে একজন শক্তপোক্ত ও কর্মঠ এবং দলের জন্য আন্তরিকভাবে কাজ করতে সক্ষম ব্যক্তিকে মহাসচিব করার। তারেক রহমান তাদের আশ্বাস দিয়েছেন যে, তৃণমূলের দাবিকে তিনি যথেষ্ট গুরুত্বের সঙ্গে ভাবছেন। ফলে এটা স্পষ্ট হয়ে উঠেছে, মির্জা ফখরুলের গদি এখন নড়বড়ে অবস্থায়।

বিএনপির একাধিক সূত্র জানিয়েছে, তারেক রহমান নতুন মহাসচিব নির্ধারণের বিষয়ে বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছেন। কিন্তু তার ‘রিমোট কন্ট্রোল মহাসচিব’ করার মতো জুতসই নেতা পাচ্ছেন না। যে তার কমিটি বাণিজ্য আর মনোনয়ন বাণিজ্যসহ সকল চাঁদাবাজি নিয়ন্ত্রণ করতে পারবে। তবে অপেক্ষাকৃত তরুণ কারো হাতে বিএনপির মহাসচিবের নেতৃত্ব তুলে দেওয়ার পক্ষে তৃণমূল।

তাদের মতে, বিএনপিকে আরো বেশ কিছু সময় আন্দোলন করতে হবে। আর মাঠের কোনো নেতা যদি মহাসচিব হন, তাহলে তিনি দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে যেতে পারবেন। বিশেষ করে আন্দোলন-সংগ্রামে অভিজ্ঞতা রয়েছে এমন নেতৃত্বকেই মহাসচিব পদেই দেখতে চায় বিএনপির তৃণমূলের নেতা-কর্মীরা।

বরগুনার আলো