• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

লবিস্ট নিয়োগ করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে বিএনপি: তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

বর্তমান সরকারের বিরুদ্ধে অতীত ষড়যন্ত্রের অংশ হিসেবে এবার বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশ ও সরকারের ভাবমূর্তি নষ্ট করছে বিএনপি। এমন অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বুধবার (১৯ জানুয়ারি) সচিবালয়ে নিজ কক্ষে গণমাধ্যমকে এ জানান তিনি।

তিনি বলেন, বিদেশি মহলের নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে ক্ষমতাসীনদের পক্ষ থেকে অভিযোগ এসেছে, মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন জায়গায় লবিস্ট নিয়োগ করে বর্তমান সরকারের বিরুদ্ধে চক্রান্ত করেছে বিএনপি। যার কিছু তথ্য-উপাত্ত হাতে এসেছে বলেও মঙ্গলবার দাবি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকালও তথ্যমন্ত্রী একই কথা জানান।

এদিকে জনগণকে বিভ্রান্ত করতেই ক্ষমতাসীনরা লবিস্ট নিয়োগের ভিত্তিহীন ও বানোয়াট দায় বিএনপির ওপর চাপাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার (১৯ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে তার সমাধিতে ফুল দেওয়ার পর এ সব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন-বানোয়াট। যখন আন্তর্জাতিক উচ্চপর্যায় থেকে আসছে নিষেধাজ্ঞা তখন তারা মিথ্যা বক্তব্য দিয়ে নিজেদের অপকর্ম আড়াল করছে ক্ষমতাসীনরা। মানবাধিকার লঙ্ঘন, ভোটাধিকার হরণ ও নিজেদের লুটপাট-লুণ্ঠন ধামাচাপা দিতেই ১৪ বছর ধরে লবিস্ট নিয়োগ করেছে আওয়ামী লীগ। জনগণকে বিভ্রান্ত করতেই বানোয়াট বক্তব্য দিচ্ছে তারা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এ দেশে যে গণতন্ত্র হত্যা করছে, মানবাধিকার লঙ্ঘন করছে, চুরি-ডাকাতি করে এ দেশের অর্থ লুণ্ঠন করছে। এগুলো যাতে ধামাচাপা দেওয়া যায়, সে জন্য তারা লবিস্ট নিয়োগ করেছে। আজ সরকার এ ধরনের মিথ্যা-বানোয়াট কতগুলো ডকুমেন্ট দিয়ে, জনগণকে বিভ্রান্ত করার জন্য এ ধরনের কথা বলছে। এগুলো সম্পূর্ণ বানোয়াট। আমাদের পূর্ণাঙ্গ প্রতিক্রিয়া সংবাদ সম্মেলনে জানাব।

এদিকে গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বিএনপির দেশে রাজনীতি করার অধিকার আছে কি না, সেটাই বড় প্রশ্ন। লাখ লাখ ডলার বিএনপি কোথা থেকে পায়?

তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোট বিশেষ করে বিএনপি বাংলাদেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত, এই কথাটা আমরা বহুদিন ধরে বলে আসছি তারপরও হয়তো অনেকের মনে নানা প্রশ্ন ছিল। প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন-অগ্রগতি রুখে দেওয়ার জন্য দেশের রপ্তানি বাণিজ্যে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য বিএনপি রীতিমতো অর্থ ব্যয় করে লবিস্ট ফার্ম নিয়োগ করে মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন জায়গায় বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে।

বরগুনার আলো