• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

লবিস্ট নিয়োগ করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে বিএনপি: তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

বর্তমান সরকারের বিরুদ্ধে অতীত ষড়যন্ত্রের অংশ হিসেবে এবার বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশ ও সরকারের ভাবমূর্তি নষ্ট করছে বিএনপি। এমন অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বুধবার (১৯ জানুয়ারি) সচিবালয়ে নিজ কক্ষে গণমাধ্যমকে এ জানান তিনি।

তিনি বলেন, বিদেশি মহলের নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে ক্ষমতাসীনদের পক্ষ থেকে অভিযোগ এসেছে, মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন জায়গায় লবিস্ট নিয়োগ করে বর্তমান সরকারের বিরুদ্ধে চক্রান্ত করেছে বিএনপি। যার কিছু তথ্য-উপাত্ত হাতে এসেছে বলেও মঙ্গলবার দাবি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকালও তথ্যমন্ত্রী একই কথা জানান।

এদিকে জনগণকে বিভ্রান্ত করতেই ক্ষমতাসীনরা লবিস্ট নিয়োগের ভিত্তিহীন ও বানোয়াট দায় বিএনপির ওপর চাপাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার (১৯ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে তার সমাধিতে ফুল দেওয়ার পর এ সব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন-বানোয়াট। যখন আন্তর্জাতিক উচ্চপর্যায় থেকে আসছে নিষেধাজ্ঞা তখন তারা মিথ্যা বক্তব্য দিয়ে নিজেদের অপকর্ম আড়াল করছে ক্ষমতাসীনরা। মানবাধিকার লঙ্ঘন, ভোটাধিকার হরণ ও নিজেদের লুটপাট-লুণ্ঠন ধামাচাপা দিতেই ১৪ বছর ধরে লবিস্ট নিয়োগ করেছে আওয়ামী লীগ। জনগণকে বিভ্রান্ত করতেই বানোয়াট বক্তব্য দিচ্ছে তারা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এ দেশে যে গণতন্ত্র হত্যা করছে, মানবাধিকার লঙ্ঘন করছে, চুরি-ডাকাতি করে এ দেশের অর্থ লুণ্ঠন করছে। এগুলো যাতে ধামাচাপা দেওয়া যায়, সে জন্য তারা লবিস্ট নিয়োগ করেছে। আজ সরকার এ ধরনের মিথ্যা-বানোয়াট কতগুলো ডকুমেন্ট দিয়ে, জনগণকে বিভ্রান্ত করার জন্য এ ধরনের কথা বলছে। এগুলো সম্পূর্ণ বানোয়াট। আমাদের পূর্ণাঙ্গ প্রতিক্রিয়া সংবাদ সম্মেলনে জানাব।

এদিকে গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বিএনপির দেশে রাজনীতি করার অধিকার আছে কি না, সেটাই বড় প্রশ্ন। লাখ লাখ ডলার বিএনপি কোথা থেকে পায়?

তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোট বিশেষ করে বিএনপি বাংলাদেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত, এই কথাটা আমরা বহুদিন ধরে বলে আসছি তারপরও হয়তো অনেকের মনে নানা প্রশ্ন ছিল। প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন-অগ্রগতি রুখে দেওয়ার জন্য দেশের রপ্তানি বাণিজ্যে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য বিএনপি রীতিমতো অর্থ ব্যয় করে লবিস্ট ফার্ম নিয়োগ করে মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন জায়গায় বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে।

বরগুনার আলো