• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

শ্রীলঙ্কাকে জড়িয়ে দেশের বিরুদ্ধে অব্যাহত মিথ্যাচার করছে বিএনপি-জামায়াত

বরগুনার আলো

প্রকাশিত: ১১ মে ২০২২  

শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থার সঙ্গে বাংলাদেশের অর্থনীতিকে সম্পৃক্ত করে শান্তিপূর্ণ দেশের মধ্যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির লক্ষ্যে নানা রকম বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজনৈতিক স্বার্থ আর দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে এই অপপ্রচার চালাচ্ছে বিএনপি-জামায়াত এবং তাদের পেইড এজেন্টরা।

সুশীল নামধারী তাদের কিছু পেইড এজেন্ট অপপ্রচার ছড়াচ্ছেন, বাংলাদেশের অবস্থা নাকি শিগগিরই শ্রীলঙ্কার মতো হবে। শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থার সঙ্গে বাংলাদেশের অর্থনীতিকে সম্পৃক্ত করে দেশের শান্তি বিনষ্ট করার এই অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি-জামায়াত দেশবিরোধী অপপ্রচার চালিয়ে ফায়দা লুটতে চায়। দলটির শীর্ষ নেতৃত্ব মনে করে- তারা যদি সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করতে পারে, তাহলে জনগণ তাদের আবার রাষ্ট্র পরিচালনার সুযোগ দেবে। কিন্তু দেশবাসী সেই ভুল আর কখনোই করবে না। কারণ ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তাদের শাসনামলের সেই ভয়াল স্মৃতি জনগণ এখনো ভোলেনি। আর কোনোদিন ভুলবেও না।

তারা বলেন, বাংলাদেশ ও শ্রীলঙ্কার অর্থনীতির গতিপ্রকৃতি ভিন্ন। বাংলাদেশে খাদ্য উৎপাদনে ঘাটতি নেই। বাংলাদেশের রফতানি আয় ও রেমিট্যান্সের পরিমাণ দিনদিন বাড়ছে। এখন পর্যন্ত কোনো নিম্নমুখী প্রবণতা দেখা যায়নি। আমাদের প্রধান খাদ্য আমদানি নির্ভর নয়। বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪ দশমিক ৪০ বিলিয়ন ডলার। আর শ্রীলঙ্কার রিজার্ভ ২ বিলিয়ন ডলারেরও কম। তাই নিশ্চিত করেই বলা যায়, শ্রীলঙ্কার মতো হওয়ার কোনো সম্ভাবনা নেই বাংলাদেশের। এটি শুধু বিএনপি-জামায়াতের অপপ্রচার ছাড়া আর কিছুই নয়।

বরগুনার আলো