• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র চলছে, জয়ের কঠোর হুঁশিয়ারি

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে একের পর এক ওঠছে অভিযোগ। টাকার বিনিময়ে প্রেস রিলিজ নির্ভর কমিটি দেয়াসহ বিভিন্ন অভিযোগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চিঠি দিয়েছে সংগঠনের একটি পক্ষ।

এ অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদক বলছেন, ছাত্রলীগকে বিতর্কিত করতে সংগঠনের ভেতর থেকেই ষড়যন্ত্র হচ্ছে। এ বিতর্কের মধ্যেই, সাংগঠনিক কাজে বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন আল-নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। ২০২০ সালের ৪ জানুয়ারি শীর্ষ এ দুই নেতাকে পূর্ণ দায়িত্ব দেয়া হয়।

এখন তাদের মেয়াদ শেষের কয়েক মাস আগে নানা প্রেক্ষাপটে আলোচনায় তারা। দুজনের বিরুদ্ধে নানা বিষয়ে অভিযোগ করেন সংগঠনটির সহ-সভাপতি সোহান খান ও ইয়াজ আল রিয়াদ। এর মধ্যে আবার যোগ হয়েছে সংগঠনটির ইডেন কলেজ শাখার নেতৃত্ব নিয়ে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতার অভিযোগ।

এসবের পর থেকে ছাত্রলীগের বর্তমান কমিটির বিরোধিতা করে নেতৃত্বের যোগ্যতা নিয়ে প্রশ্নও তুলেছে সংগঠনটির এক অংশ। এ বিতর্কের মধ্যেই, চলতি মাসের ১৫ তারিখে ফেসবুকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে পোস্ট দেয়ায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামকে গালাগাল ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে।

চলমান এ বিতর্ক নিয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি বলেন, সংগঠনটিকে বিতর্কিত করার জন্য পরিকল্পনা করছে একটি চক্র। ওই চক্রের উদ্দেশ্য হচ্ছে, সংগঠনকে বিতর্কিত করে ব্যক্তিস্বার্থ হাসিল করা। দলের সাংগঠনিক কাজে কেউ বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দেন তিনি।

জয় বলেন, ‘আমরা নিজেরা কোনো অন্যায় করি না। কারো অন্যায়কে প্রশ্রয়ও দিই না। সুতরাং যারা অন্যায় করবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব।’  

এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক বলছেন, সংগঠনকে বিতর্কিত করতে যারা তৎপর যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, এরই মধ্যে আমাদের কাছে অনেক অভিযোগ এসে জমা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করছি। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আগামী ডিসেম্বরে বাংলাদেশ ছাত্রলীগের কাউন্সিল হওয়ার কথা।

বরগুনার আলো