• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বতন্ত্র প্রার্থী আসিফ নিখোঁজ নন, আত্মগোপনে: রিটানিং কর্মকর্তা

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এবং উপজেলা বিএনপির বহিষ্কৃত সভাপতি আবু আসিফ আহমেদ নিখোঁজ হননি, তিনি আত্মগোপনে রয়েছেন বলে দাবি করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপনির্বাচনের রিটানিং কর্মকর্তা মো শাহগীর আলম।

আবু আসিফের নিখোঁজ হওয়া প্রসঙ্গে রোববার (২৯ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) ও উপনির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. শাহগীর আলম জানান, আবু আসিফ আহমেদকে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ আটক করেনি। তিনি হয়তো আত্মগোপনে রয়েছেন। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আবু আসিফ আহামেদের স্ত্রী মেহেরুননেচ্ছা মেহেরিন অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তার বাড়ি তল্লাশি করেছেন সাদা পোশাকের লোকজন। গত শুক্রবার থেকে তার স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি কোথায় আছেন তাও নিশ্চিত করে বলতে পারছেন না তিনি।

তিনি জানান, সার্বক্ষণিক বাড়ির সামনে সাদা পোশাকের লোকজন ঘোরাফেরা করছেন। তিনি চরম আতঙ্কে আছেন।

আবু আসিফ আহমেদ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি উপনির্বাচনে বিএনপির সাবেক নেতা এবং এই আসন থেকে নির্বাচিত পাঁচবারের সাবেক সংসদ ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার (কলারছড়ি প্রতীক) প্রধান প্রতিদ্বন্দ্বী।

এর আগে গত বুধবার (২৪ জানুয়ারি) আবু আসিফের নির্বাচনী প্রচারণার দায়িত্বে থাকা মুছা মিয়াকে (৮০) হামলা ও সংঘর্ষ মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। আবু আসিফের নির্বাচন সমন্বয়কারী ও তার শ্যালক সাফায়েত সুমন ইতোমধ্যেই আত্মগোপনে রয়েছেন।

আবু আসিফের বাড়ির দারোয়ান মো. ইউসুফ বলেন, শুক্রবার রাতে কয়েকজন এসে পুলিশ পরিচয় দিয়ে পুরো বাড়ি তল্লাশি করে। পরদিন আবার আসে। বাসার সামনে সাদা পোশাকধারী লোকজন সবসময় অবস্থান করছেন।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান, আবু আসিফ আহমেদ নিখোঁজ কি-না সে বিষয়ে পরিবার থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। বাড়ির সামনে সাদা পোশাকধারী কারো অবস্থানের বিষয়টিও তার জানা নেই।

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। এরা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হওয়া এই আসনের ৫ বারের সাবেক সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া-(কলারছড়ি প্রতীক), জাতীয় পার্টির প্রার্থী আবদুল হামিদ ভাসানী-(লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের দুবারের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা (আপেল প্রতীক), জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল-(গোলাপ ফুল) ও স্বতন্ত্র  প্রার্থী ও আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ (মোটর গাড়ি প্রতীক)।

তবে প্রতিক বরাদ্দের পর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পত্রিকায় বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন।

বরগুনার আলো