• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

কেন্দ্রীয় নেতাদের পাশে দাঁড়ানো নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আয়োজিত পদযাত্রায় কেন্দ্রীয় নেতাদের পাশে দাঁড়ানোকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ মে) বিকেলে শহরের খানপুর ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিকেল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জের পদযাত্রায় অংশ নিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা সভাস্থলে পৌঁছালে সেখানে তাদের পাশে দাঁড়ানোকে কেন্দ্র করে ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ ও ছাত্রদল নেতা সাহেদ আহমেদের সমর্থকরা ঝগড়ায় লিপ্ত হন। এক পর্যায়ে তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মাইক্রোফোন হাতে নিয়ে সবাইকে  শান্ত হওয়ার জন্য বারবার নির্দেশ দিলেও তারা তার নির্দেশনায় কোনো ভ্রুক্ষেপ করেননি। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হন।

আহতরা হলেন, আড়াইহাজার স্বেচ্ছাসেবকদল নেতা রফিক ও নারায়ণগঞ্জ যুবদল নেতা রতন, মাহফুজ, নাজমুল ইসলামসহ অজ্ঞাত আরও ৮-১০ জন। আহতদের উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালসহ স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

এই বিষয়ে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদল নেতা মশিউর রহমান রনি , কেন্দ্রীয় কর্মসূচিকে কেন্দ্র করে দলের সিনিয়র নেতাদের সামনেই যা হওয়ার হয়েছে, পরে আর আমি সেখানে ছিলাম না। তবে শুনেছি অনুষ্ঠান শেষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেখানে রফিক, রতন ও মাহফুজসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আমি ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিব একই সঙ্গে দলীয় নানা কর্মসূচি পালন করে আসছি। কিন্তু তিনি ও তার অনুসারীরা আজকে এতটা আক্রমনাত্মক হয়ে উঠলেন কেন তা জানি না। রাজনীতি করি তাই প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে, এটাই স্বাভাবিক। তবে মারামারি বা সংঘর্ষের পর্যায়ে নিয়ে যাওয়া দলের জন্য শুভকর নয়।

তবে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিবের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা  বলেন, ঘটনার পর খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তবে পুলিশ যাওয়ার আগেই তারা চলে গেছেন। এই ঘটনায় কোনো পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বরগুনার আলো