• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় বিএনপি

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, রাজনীতির মাঠে ততই ঝিমিয়ে পড়ছে বিএনপি। সাংগঠনিকভাবে ভঙ্গুর অবস্থা থেকে দলকে কোনোভাবেই চাঙ্গা করতে পারছে না হাইকমান্ড। ফলে আন্দোলনও সেভাবে জমছে না। এর মধ্যে আবার মহাসচিব মির্জা ফখরুলকে ঘিরে তৈরি হওয়া অবিশ্বাস চিন্তা বাড়িয়ে দিয়েছে দলে।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিঙ্গাপুর সফরের পর থেকে তাকে বিশ্বাস করছেন না বিএনপির অনেক নেতা। তারা বলছেন, মির্জা ফখরুল বিএনপিকে ধীরে ধীরে ধ্বংস করে দিচ্ছেন। মুখে আন্দোলনের কথা বললেও তিনি বাস্তবে কোনো উদ্যোগ নিচ্ছেন না।

বিএনপির একটি পক্ষ জানিয়েছে, নির্বাচন নিয়ে গোপন অভিসন্ধি রয়েছে মির্জা ফখরুলের। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন না করার সিদ্ধান্ত জানালেও মির্জা ফখরুল ভোটের হিসাব কষতে শুরু করেছেন। এছাড়া মনোনয়ন বাণিজ্য নিয়েও আলাদা পরিকল্পনা করছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, মুখে আন্দোলনের কথা বললেও মাঠে সক্রিয় হচ্ছেন না মির্জা ফখরুল। এই দ্বিমুখী নীতির জন্য দলের অনেকেই তাকে বিশ্বাস করতে পারছেন না। এছাড়া নির্বাচন ও মনোনয়ন বাণিজ্য নিয়ে তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুলের মতবিরোধ দেখা দিয়েছে। এসব কারণে মির্জা ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে বিএনপির হাইকমান্ড।

বরগুনার আলো