• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

জাপার সঙ্গে সমঝোতার পরই শরিকদের আসন ভাগাভাগি: আমু

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১৪ দলের সঙ্গে জোটগতভাবে নির্বাচন করবে বলে জানিয়েছেন দলটির উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে আসন সমঝোতার পরই বিস্তারিত জানানো হবে, কার বিরুদ্ধে কে থাকবে। এজন্য কিছুটা সময় লাগবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে ইস্কাটনের বাসায় মহাজোটের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন আমু।

আসন ভাগাভাগির ভার পাওয়া ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, ‘কার বিরুদ্ধে কে থাকবে, সেটা টু আরলি টু ডিসকাস। তারপর জাতীয় পার্টির (জাপা) সঙ্গেও আসন সমঝোতা হবে। সমঝোতা হবে জোটের আসনে স্বতন্ত্রদের বিষয়েও। এরপর নেত্রীকে জানাবো। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত।’

এবারও জোটবদ্ধ নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, ১৪ দল অনেক পরীক্ষিত জোট। এটা আদর্শিক জোট, ভাগাভাগির জোট নয়। ফলে জোটবদ্ধ নির্বাচন নিয়ে কোন সমস্যা হবে না।

এদিকে ১৪ দলীয় জোট ২০টি আসনের প্রত্যাশা করছে- জাসদ সভাপতি হাসানুল হক ইনুর এই কথা প্রসঙ্গে জানতে চাইলে আমু এড়িয়ে যান। তিনি বলেন, কেউ ২০ আসন দাবি করেছে কি না, আমি জানি না।

বরগুনার আলো