• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

জাপার সঙ্গে সমঝোতার পরই শরিকদের আসন ভাগাভাগি: আমু

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১৪ দলের সঙ্গে জোটগতভাবে নির্বাচন করবে বলে জানিয়েছেন দলটির উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে আসন সমঝোতার পরই বিস্তারিত জানানো হবে, কার বিরুদ্ধে কে থাকবে। এজন্য কিছুটা সময় লাগবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে ইস্কাটনের বাসায় মহাজোটের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন আমু।

আসন ভাগাভাগির ভার পাওয়া ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, ‘কার বিরুদ্ধে কে থাকবে, সেটা টু আরলি টু ডিসকাস। তারপর জাতীয় পার্টির (জাপা) সঙ্গেও আসন সমঝোতা হবে। সমঝোতা হবে জোটের আসনে স্বতন্ত্রদের বিষয়েও। এরপর নেত্রীকে জানাবো। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত।’

এবারও জোটবদ্ধ নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, ১৪ দল অনেক পরীক্ষিত জোট। এটা আদর্শিক জোট, ভাগাভাগির জোট নয়। ফলে জোটবদ্ধ নির্বাচন নিয়ে কোন সমস্যা হবে না।

এদিকে ১৪ দলীয় জোট ২০টি আসনের প্রত্যাশা করছে- জাসদ সভাপতি হাসানুল হক ইনুর এই কথা প্রসঙ্গে জানতে চাইলে আমু এড়িয়ে যান। তিনি বলেন, কেউ ২০ আসন দাবি করেছে কি না, আমি জানি না।

বরগুনার আলো