• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

নাশকতার কারণে বিএনপি নিজেই ধ্বংস হবে: উবায়দুল মোকতাদির

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

আন্দোলনের নামে বিএনপি ধ্বংসাত্মক ও নাশকতা করছে বলে অভিযোগ করেছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। তিনি বলেছেন, তাদের ধ্বংসাত্মক কার্যকলাপে সরকারের কিছুই হবে না। ধ্বংসাত্মক ও নাশকতার কারণে বিএনপি নিজেই ধ্বংস হয়ে যাবে।

শুক্রবার (৮ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উপলক্ষে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া শহরের বঙ্গবন্ধু স্কয়ারে একে একে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দিবসটি উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ সড়কে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা নিয়ে আনন্দ র‍্যালি করেন সর্বস্তরের মুক্তিযোদ্ধারা।

উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘বাঙালি বীরের জাতি। এর প্রমাণ করেছে মহান মুক্তিযুদ্ধে।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া ছিল একটি গুরুত্বপূর্ণ সেক্টর। সীমান্তবর্তী অনেক জেলা মুক্ত হওয়ার আগে ব্রাহ্মণবাড়িয়া মুক্ত হয়। সেইদিন শহরের পুরাতন কাচারি প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের বিজয় পতাকা উত্তোলন করেন মুক্তিযুদ্ধের দক্ষিণ পূর্বাঞ্চলীয় কাউন্সিলের চেয়ারম্যান জহুর আহমেদ চৌধুরী। এসময় তৎকালীন আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম বিএনপির অংশগ্রহণ ছাড়া নির্বাচন উৎসব মুখর হবে কিনা? এ নিয়ে প্রথমে আমার ব্যক্তিগত শঙ্কা ছিল। কিন্তু আমি মনে করি সেই শঙ্কা আর নেই। মানুষ উৎসব মুখর পরিবেশে কেন্দ্রে আসবে এবং ৫০ ভাগ ভোট পড়বে বলে আমি বিশ্বাস করি।’

এসময় জেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে দিবসটি উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ সড়কে জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা নিয়ে আনন্দ র‍্যালি করেন বীর মুক্তিযোদ্ধারা। র‍্যালিটি শহরের সুর সম্রাট ওম্মদ অলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। সভায় সর্বস্তরের মুক্তিযোদ্ধা সহ তাদের সন্তানেরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো