• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

শিগগির আসছে গুগলের স্মার্টওয়াচ

বরগুনার আলো

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

বেশ কিছুদিন ধরেই গুগলের আপকামিং গুগল পিক্সেল ওয়াচ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। খুব শিগগির বাজারে আসতে চলেছে স্মার্টওয়াচটি। ধারণা করা হচ্ছে গুগলের ওয়াচটি অ্যাপলের স্মার্টওয়াচকে টেক্কা দেবে ভালোভাবেই।

সম্প্রতি টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) জানিয়েছেন, ওয়্যার ৩.১ অপারেটিং সিস্টেমে চালিত গুগল পিক্সেল ওয়াচ খুব শিগগির আত্মপ্রকাশ করতে চলেছে। গুগলের আসন্ন স্মার্টওয়াচটির কোড নাম রাখা হয়েছে পিক্সেল রোহান। আকর্ষণীয় সব ফিচার নিয়ে আসছে স্মার্টওয়াচটি।

গুগল পিক্সেল ওয়াচ লেটেস্ট ওয়্যার অপারেটিং সিস্টেম অর্থাৎ (ভার্সন) ৩.১ দ্বারা চালিত হবে। ফলে এটি অ্যাপল ওয়াচের থেকে আরও উন্নততর টেকনোলজি অফার করবে।

আবার ওয়াচটি গোলাকৃতি ডায়ালের সঙ্গে আসতে চলেছে। সঙ্গে হাই-এন্ড ইসিজি মনিটরিং ফিচার অফার করবে বলে ধারণা করা হচ্ছে। এটি বেসিক সেন্সরের সঙ্গে একটি নতুন সংযুক্তিকরণ হবে। যার ফলে ঘড়িটি একটি গুরুত্বপূর্ণ হেলথ এবং ফিটনেস ডিভাইস হয়ে উঠবে।

এছাড়া অনুমান করা হচ্ছে, এতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এমনকি এর প্রসেসরটিও উন্নততর হবে।

তবে এখনো পর্যন্ত ঘড়িটির দাম সংক্রান্ত কোনো তথ্য সামনে আসেনি। সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করে কোনো তারিখ এখনো জানানো হয়নি। অনেকে ধারণা করছেন, আগামী ১১ মে লঞ্চ হতে পারে নতুন স্মার্টওয়াচটি।

বরগুনার আলো