• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

একসঙ্গে ৩২ জনকে কল করা যাবে হোয়াটসঅ্যাপে

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২  

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে এই প্ল্যাটফর্মটি। পাশাপাশি গ্রুপ চ্যাটের জন্যও অত্যন্ত জনপ্রিয় হোয়াটসঅ্যাপ।

স্কুল, কলেজের বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া কিংবা অফিসের চ্যাটের জন্য গ্রুপ। অসংখ্য গ্রুপে অ্যাড আছেন নিশ্চয়। হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য নিয়ে এলো নতুন তিন সুবিধা। বড় ফাইল শেয়ার করা, এডমিনদের ক্ষমতা বৃদ্ধি এবং একসঙ্গে ৩২ জনকে কল করার সুবিধা।

এই ফিচারের নাম দেওয়া হয়েছে লার্জ ভয়েস কল। বেশ কিছুদিন ধরেই এই ফিচার নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এরই মধ্যে সব বিটা ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারছেন। সাধারণ ব্যবহারকারীদের জন্যও এই ফিচার পাঠানো শুরু হবে খুব শিগগির, এমনটাই একটি ব্লগ পোস্টে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

বর্তমানে সর্বাধিক ৮ জন একসঙ্গে কল করতে পারে। কিন্তু নতুন আপডেট অনুযায়ী একসঙ্গে ৩২ জন কলিংয়ে সংযুক্ত হতে পারবেন। এছাড়াও ২জিবি পর্যন্ত সাইজের কোনো ফাইল খুব সহজেই ট্রান্সফার করা সম্ভব হবে।

মেটার সিইও মার্ক জুকারবার্গ একটি পোস্টে বলেছেন, হোয়াটসঅ্যাপের গ্রুপগুলোতে মেসেজের প্রতিক্রিয়া, বড় ফাইল শেয়ারিং এবং বড় গ্রুপ কল সহ নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে তারা। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করবে।

সারাবিশ্বে কয়েক কোটি ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। তাদের জন্য একটি সম্পূর্ণ নতুন ডিজাইনে ৩২জনকে একসঙ্গে কল দেওয়ার একটি ফিচার চালু করেছে তারা। এতে গ্রুপগুলো আরও বড় হবে। এমনকি ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারে আরও আগ্রহী হবে।

বরগুনার আলো