• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায়

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

বিশ্বের জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। ইউটিউবের জনপ্রিয়তা বেড়েছিল মূলত টেলিভিশনের একগাদা বিজ্ঞাপন দেখা থেকে রেহাই পেতেই। তবে এই প্ল্যাটফর্মেও সেই বিজ্ঞাপনের ছড়াছড়ি। একটি ভিডিওর শুরুতে মাঝে বিজ্ঞাপন দেখতে দেখতে বিরক্ত ব্যবহারকারী।

আগের থেকে বিজ্ঞাপন দেখানোর প্রবণতা অনেকটাই বেড়েছে এই প্ল্যাটফর্মে। এর মধ্যে কিছু অ্যাড আবার স্কিপ করাও যাচ্ছে না। তাই ভিডিও দেখার সময় বারবার বিরক্ত হতে হচ্ছে।

এই ঝামেলা থেকে মুক্তির উপায় এনেছে জনপ্রিয় প্ল্যাটফর্মটি। এজন্য ব্যবহারকারীকে কিনতে হবে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন। প্রতি মাসে নির্দিষ্ট খরচ করতে হবে এজন্য। সম্প্রতি একটি রেফারাল প্রোগ্রাম নিয়ে হাজির হয়েছে ইউটিউব। বন্ধুদের ইউটিউব প্রিমিয়াম রেফার করলে মিলবে একটি কোড। এই কোড রিডিম করে সম্পূর্ণ বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

আরও বেশি গ্রাহকের কাছে কোম্পানির সুখ্যাতি করার জন্য ও নতুন গ্রাহক পেতে সাহায্য করার পুরস্কার হিসেবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন বিনামূল্যে দেবে ইউটিউব।

ইউটিউব প্রিমিয়াম আপনি যে ব্যক্তিকে রেফার করবেন সেই ব্যক্তি সম্পূর্ণ বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন না। এজন্য সামান্য খরচ করতে হবে তাকে। তবে আপনি বিনামূল্যে ইউটিউব ব্যবহারের সুযোগ পাবেন। সম্পূর্ণ অ্যাড ফ্রি ইউটিউব দেখতে বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন করতে পারেন।

বরগুনার আলো