• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

বন্ধ হচ্ছে ইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

টিকটকের জনপ্রিয়তার কারণে গ্রাহকের ভাটা পড়েছিল অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ইনস্টাগ্রামসহ ফেসবুক, ইউটিউব এনেছিল শর্ট ভিডিও তৈরি ও আপলোড করার ফিচার। যা বেশ জনপ্রিয় হয়ে ওঠে কিছুদিনের মধ্যেই।

মেটা এই ফিচার ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে এতে যোগ করেছে নতুন নতুন সুবিধা। তবে গ্রাহকরা এতে হারিয়েছে ইনস্টাগ্রামের চিরচেনা রূপ। অনেকেই এতে বিরক্ত হচ্ছেন। কেউ কেউ আবার এ নিয়ে হতাশার কথাও জানিয়েছে ইনস্টাগ্রামকে।

আসলে মেটা ইনস্টাগ্রাম এবং ইউটিউবের ইন্টারফেস বদলে দিয়েছিল। যার ফলে ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মে টিকটকের মতো ভিডিও অথবা ফটো দেখতে পারেন। আর কোম্পানি কর্তৃক আনা কিছু পরিবর্তনের ব্যাপক সমালোচনা করেছেন ব্যবহারকারীরা। এর মধ্যে অন্যতম হল, টিকটকের মতো ফুল স্ক্রিন ডিসপ্লে এবং অজানা-অচেনা ব্যবহারকারীর পোস্ট সাজেশন দেওয়া ইত্যাদি। যা অনেক বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় অনেকের।

শুধু ব্যবহারকারীরাই নন, এই অভিযানে সামিল হয়েছিলেন আন্তর্জাতিক তারকারাও। আর এই অভিযানের উদ্দেশ্য সফল হয়। সাড়া মেলে ইনস্টাগ্রামের পক্ষ থেকে। খুব শিগগির এসব ফিচার সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে তারা। তবে মেটা এবং গুগল উভয়ই টিকটকের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নেমেছে। ফলে এই পরিস্থিতিতে উভয় সংস্থাই ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করতে আরও নতুন নতুন ফিচার।

এই ফিচারগুলো সরানোর আগে ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি টুইটারে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছিলেন যে, বর্তমানে এই ফিচারগুলোর উপর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এমনকি কিছু ব্যবহারকারীর সঙ্গেও এর পরীক্ষা-নিরীক্ষা চলছে।

বরগুনার আলো