• বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

‘গোপন’ সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

প্রায়ই নিত্যনতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আর সেইমতো প্রতিনিয়ত আপডেট হতে থাকে এর মোবাইল অ্যাপও। সম্প্রতি সংস্থাটি এমনই একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

বন্ধুত্বের সম্পর্ক রক্ষায় হোয়াটসঅ্যাপের নানা গ্রুপের সদস্য হয়ে থাকেন ব্যবহারকারীরা। কিন্তু গ্রুপের নীতিমালা বা সদস্যদের অবাঞ্ছিত বার্তা বিনিময়ের কারণে অনেক সময়ই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

এ ছাড়া অনেক সময়ই অনেক ব্যবহারকারী গ্রুপ ত্যাগ করতে বাধ্য হন। এতে বন্ধুদের সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার ভয় থাকে। এমন বিব্রতকর পরিস্থিতি এড়াতে ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি।

জানা গেছে, কোনো গ্রুপে যোগ দেয়ার আগেই গ্রুপে বিনিময় করা বার্তা পড়ার সুযোগ চালু করছে মার্ক জাকারবার্গের সংস্থা। এটি চালু হলে গ্রুপের কার্যক্রম জেনে সদস্য হওয়ার সুযোগ পাওয়া যাবে।

এ ছাড়াও সম্প্রতি মার্ক জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে গোপনে গ্রুপ ত্যাগ করার সুবিধা চালু হবে। এর ফলে বিভিন্ন গ্রুপ থেকে বের হলেও অন্য সদস্যরা জানতে পারবেন না। এতে বন্ধুদের কাছে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হবে না।

জানা গেছে, এরই মধ্যে নতুন এ সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে মেটার মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্ম। এ জন্য নিজেদের ইন্টারফেসেও পরিবর্তন আনতে পারে জনপ্রিয় মেসেজিং সেবাটি। যদিও এ সুবিধা কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে জানা যায়নি।

বরগুনার আলো