• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

একইসঙ্গে একাধিক ডিভাইসে ফাইল শেয়ার করার সুবিধা

বরগুনার আলো

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

অ্যাপলের এয়ারড্রপের মতোই ফাইল শেয়ারের সুবিধা পাওয়া যাবে অ্যানড্রয়েড স্মার্টফোনে। ব্যবহারকারী তার একাধিক ডিভাইসের মধ্যে সহজেই ফাইল আদান-প্রদান করতে পারবে।

এনগ্যাজেট তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেলফ-শেয়ার ফিচার চালুর মাধ্যমে ব্যবহারকারীর অ্যানড্রয়েড ডিভাইসগুলো স্বয়ংক্রিয়ভাবে ফাইল আদান-প্রদান করতে পারবে। এমনকি স্ক্রিন বন্ধ থাকলেও সম্ভব হবে।

কয়েক সপ্তাহের মধ্যেই সেলফ শেয়ার অপশন চালু হয়ে যাবে বলে জানা গেছে। তবে গুগলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

এছাড়াও অ্যানড্রয়েডে সাউন্ড নোটিফিকেশন নামে একটি ফিচার রয়েছে। যাদের শ্রবণশক্তি নেই বা সমস্যা রয়েছে তাদের জন্য গুগলের এ ফিচার। ফিচারটি চালু করার পর এটি ফায়ার অ্যালার্ম, দরজায় কড়া নাড়া, পানি পড়ার শব্দ শনাক্ত করতে পারে এবং সে বিষয়ে ব্যবহারকারীর ফোন বা ঘড়িতে ভিজুয়াল নোটিফিকেশন বা ভাইব্রেশন দেওয়ার মাধ্যমে সতর্ক করে।

ফিচারটির উন্নয়নে কাজ করছে প্রযুক্তি জায়ান্টটি। এতে ব্যবহারকারী লাইব্রেরিতে পছন্দের শব্দ যুক্ত করতে পারবে। বাসায় ব্যবহূত বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্র থেকে অডিও রেকর্ড করা যাবে এবং ফোন সেটি শোনার পর বা শনাক্তের পর ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠাতে পারবে।

বরগুনার আলো