• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

এবার স্মার্টওয়াচেও পাবেন চ্যাটজিপিটি সুবিধা

বরগুনার আলো

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

এই মুহূর্তে প্রযুক্তি বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে চ্যাটজিপিটি। বিশ্বের জনপ্রিয় সব টেক জায়ান্টকে টেক্কা দিচ্ছে এই চ্যাটবট। গুগলের ঘাম ছুটছে চ্যাটজিপিটিকে টেক্কা দিতে। মনের সব প্রশ্নের জবাব এখন পাবেন এই চ্যাটবটে। স্মার্টফোন নয় শুধু, স্মার্টওয়াচেও ব্যবহার করতে পারবেন চ্যাটজিপিটি।

অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা কোনো ঝামেলা ছাড়াই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। একটি নতুন টুলের সাহায্যে খুব সহজে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন। একটি নতুন অ্যাপ হাজির হয়েছে, যার নাম ওয়াচজিপিটি। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার হাতের কব্জি থেকেই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। তার জন্য ওয়াচজিপিটি অ্যাপটি অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।

সম্প্রতি এই ওয়াচজিপিটি অ্যাপ ও অ্যাপল ঘড়িতে নিয়ে তার ব্যবহারের একটি ডেমো ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, ওয়াচজিপিটি অ্যাপটি অ্যাপল ওয়াচের হোম স্ক্রিনে আছে। সেখানে ট্যাপ করলেই সব চ্যাটবট ফাংশনালিটি ব্যবহার করা যাবে।

যদিও চ্যাটজিপিটির মতো স্মার্টওয়াচের ক্ষেত্রেও এই ওয়াচজিপিটি থেকে আপনি যা জানতে চান তা লিখতে হবে সবকিছু টাইপ করে। তবে ওয়াচজিপিটিতে রয়েছে বাড়তি সুবিধা। তা হলো ভয়েস ইনপুট সাপোর্ট, আপনি আপনার অজ্ঞাত সব প্রশ্ন ওয়াচজিপিটির কাছে মুখে বলেও জানতে পারেন।

বরগুনার আলো