• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

টুইটারের প্রতিদ্বন্দ্বী আনছে ফেসবুক

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

টেক্সটভিত্তিক একটি স্বতন্ত্র নতুন সোশ্যাল নেটওয়ার্ক অ্যাপ আনার জন্য কাজ করছে ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটা। এটি মূলত টুইটার এবং এর প্রতিযোগী মাসটোডোনের একটি প্রতিদ্বন্দ্বী হবে বলে জানায় সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র বিবিসিকে জানায়, আমরা টেক্সট শেয়ারিংয়ের জন্য স্বতন্ত্র এবং বিকেন্দ্রীক সামাজিক যোগাযোগের জন্য কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি ক্রিয়েটর এবং বিশিষ্ট ব্যক্তিদের আপডেট শেয়ারের জন্য জন্য একটি আলাদা স্থান তৈরির একটি ভালো সুযোগ এখন আমাদের।’

বিবিসি জানায়, ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর খরচের বিভিন্ন বিষয় নিয়ে জটিলতার সৃষ্টি হয়। তাদের পেইড অ্যাকাউন্ট সৃষ্টির জটিলতায় স্ক্যামাররা সুযোগ করে নিয়েছে।

মানিকন্ট্রোল- এর সূত্র অনুযায়ী নতুন অ্যাপটির ‘কোড নেম’ হলো পি৯২। এখানে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের ক্রিডেনশিয়াল ব্যবহার করে সেখানে অ্যাকাউন্ট খুলতে পারবে। মেটার এই অ্যাপটি মূলত মাস্টডনের ফ্রেমওয়ায়র্কের আদলে তৈরি করা।

মেটা এমন একটা সময় এই পরিকল্পনা করছে, যখন তার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম ফেসবুক তরুণদের আকর্ষণ করতে যুদ্ধ করে যাচ্ছে বলে মন্তব্য করেছে বিবিসি। তাছাড়া এটি মেটাভার্সে অনেক বড় বিনিয়োগ করেছে। এদিকে ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামও টিকটকের সঙ্গে পাল্লা দিয়ে চলেছে।

নতুন এই অ্যাপটি কবে নাগাদ উন্মোচন হবে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলে জানায় সংবাদমাধ্যমটি।

বরগুনার আলো