• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

হঠাৎ ঝুম বৃষ্টি, সাধের স্মার্টফোনের সুরক্ষায় করণীয়

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

হঠাৎ ঝুম বৃষ্টির মধ্যে পূর্ব প্রস্তুতি না থাকার কারণে কাকভেজা হয়ে যেতে হয়। এমন অবস্হায় নিজে ভিজলেও সঙ্গে থাকা স্মার্টফোনটিকে বৃষ্টি থেকে রক্ষা করা জরুরি। তা না হলে বৃষ্টির পানিতে ভিজে প্রিয় স্মার্টফোনটি নষ্ট হতে পারে।
তাই জেনে নিন সাধের স্মার্টফোনের সুরক্ষায় করণীয় সম্পর্কে-

ফোনে একটি ওয়াটারপ্রুফ কেস রাখুন

বর্ষাকালে এবং সুইমিং পুলে সাঁতার কাটার সময় ফোনের জন্য ওয়াটারপ্রুফ কেস ব্যবহার করুন। এতে কোনোভাবে বৃষ্টিতে ভিজলেও ফোনের ভেতর পানি ঢুকে যাওয়ার সম্ভাবনা থাকে না। ব্যাগে সবসময় এমন একটি কেস রাখার চেষ্টা করুন। এতে আপনি যখন বাইরে বেরবেন, তখন হঠাৎ ঝুম বৃষ্টি এলেও চিন্তার কোনো কারণ থাকবে না।

মোবাইল পাউচে স্মার্টফোন রাখুন

বর্তমানে বাজারে অনেক ধরনের এয়াটারপ্রুফ মোবাইল পাউচ পাওয়া যায়। এগুলো ট্রান্সপারেন্টও হয়। ফলে ফোন ব্যবহার করতে কোনো রকম সমস্যা হবে না। এমনকি বৃষ্টির মধ্যে ফোন এলেও আপনি অনায়াসেই তা ধরে ফেলতে পারবেন।

যখনই নতুন ফোন কিনবেন, চেষ্টা করুন IP 67 বা IP68 রেটিং আছে এমন ফোন কেনার। এতে যদি ভুলে ফোন পানিতে ভিজলেও সমস্যা হবে না।

প্লাস্টিকের কাভার

ফোনে বৃষ্টির সময়টাতে প্লাস্টিকের কাভার ব্যবহার করতে পারেন। এছাড়া হাতের কাছে ওয়াটারপ্রুফ কেস না থাকলে যেকোনো প্লাস্টিক দিয়ে ভালোভাবে মুড়িয়ে নিন ফোনটি। এতে কিছুটা হলেও পানি থেকে রক্ষা পেতে পারে আপনার সাধের স্মার্টফোনটি।

বরগুনার আলো