• শুক্রবার ০২ জুন ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪৩০

  • || ১১ জ্বিলকদ ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
মন্ত্রিসভায় প্রস্তাবিত বাজেট অনুমোদন অর্থনীতিকে প্রাণবন্ত রাখার সর্বাত্মক চেষ্টা করছি: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট বাজেট পেশ আজ অসংক্রামক রোগের ক্ষেত্রে মহামারি সৃষ্টি করছে তামাক: প্রধানমন্ত্রী বাংলাদেশে সুইডেনের বড় বিনিয়োগ চান প্রধানমন্ত্রী মুসলমানরা কেন পিছিয়ে পড়ল তা বিশ্লেষণ করা প্রয়োজন এবারের বাজেট ৭ লাখ কোটি টাকা: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীকে সফরের আমন্ত্রণ জানিয়েছে চীন শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই এগিয়ে যাচ্ছে দেশ সংঘাত নয়, আলোচনায় সমাধান চাই: প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী শান্তিরক্ষা প্রচেষ্টায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ শান্তিরক্ষী পাঠানো দেশ রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক প্রতিশ্রুতির আহ্বান প্রধানমন্ত্রীর সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ ও চীনের আরও মনোযোগী হওয়া উচিত: প্রধানমন্ত্রী পুলিশকে আরো জনবান্ধব হওয়ার নির্দেশ রাষ্ট্রপতির ২০০৮ সালের নির্বাচনের পর থেকে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে আমরা আর অশান্তি-সংঘাত চাই না, সবার উন্নতি চাই: শেখ হাসিনা শিল্পাচার্য জয়নুলের শিল্পকর্ম আগামী প্রজন্মকে সৃজনশীল কাজে অনুপ্রেরণা যোগাবে: রাষ্ট্রপতি এশিয়ার ‘আয়রন লেডি’ শেখ হাসিনা : দ্য ইকোনমিস্ট আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে: প্রধানমন্ত্রী

হঠাৎ ঝুম বৃষ্টি, সাধের স্মার্টফোনের সুরক্ষায় করণীয়

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

হঠাৎ ঝুম বৃষ্টির মধ্যে পূর্ব প্রস্তুতি না থাকার কারণে কাকভেজা হয়ে যেতে হয়। এমন অবস্হায় নিজে ভিজলেও সঙ্গে থাকা স্মার্টফোনটিকে বৃষ্টি থেকে রক্ষা করা জরুরি। তা না হলে বৃষ্টির পানিতে ভিজে প্রিয় স্মার্টফোনটি নষ্ট হতে পারে।
তাই জেনে নিন সাধের স্মার্টফোনের সুরক্ষায় করণীয় সম্পর্কে-

ফোনে একটি ওয়াটারপ্রুফ কেস রাখুন

বর্ষাকালে এবং সুইমিং পুলে সাঁতার কাটার সময় ফোনের জন্য ওয়াটারপ্রুফ কেস ব্যবহার করুন। এতে কোনোভাবে বৃষ্টিতে ভিজলেও ফোনের ভেতর পানি ঢুকে যাওয়ার সম্ভাবনা থাকে না। ব্যাগে সবসময় এমন একটি কেস রাখার চেষ্টা করুন। এতে আপনি যখন বাইরে বেরবেন, তখন হঠাৎ ঝুম বৃষ্টি এলেও চিন্তার কোনো কারণ থাকবে না।

মোবাইল পাউচে স্মার্টফোন রাখুন

বর্তমানে বাজারে অনেক ধরনের এয়াটারপ্রুফ মোবাইল পাউচ পাওয়া যায়। এগুলো ট্রান্সপারেন্টও হয়। ফলে ফোন ব্যবহার করতে কোনো রকম সমস্যা হবে না। এমনকি বৃষ্টির মধ্যে ফোন এলেও আপনি অনায়াসেই তা ধরে ফেলতে পারবেন।

যখনই নতুন ফোন কিনবেন, চেষ্টা করুন IP 67 বা IP68 রেটিং আছে এমন ফোন কেনার। এতে যদি ভুলে ফোন পানিতে ভিজলেও সমস্যা হবে না।

প্লাস্টিকের কাভার

ফোনে বৃষ্টির সময়টাতে প্লাস্টিকের কাভার ব্যবহার করতে পারেন। এছাড়া হাতের কাছে ওয়াটারপ্রুফ কেস না থাকলে যেকোনো প্লাস্টিক দিয়ে ভালোভাবে মুড়িয়ে নিন ফোনটি। এতে কিছুটা হলেও পানি থেকে রক্ষা পেতে পারে আপনার সাধের স্মার্টফোনটি।

বরগুনার আলো