• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

যেসব ভুলে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

হোয়াটসঅ্যাপে সারাক্ষণ চ্যাট করছেন প্রিয়জন, বন্ধু কিংবা অফিসের কাজে। তবে এসময় আপনার ছোট্ট একটি ভুলেই হারাতে পারেন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটিকে। যে কোনো মুহূর্তে ব্যান করে দেওয়া হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এরই মধ্যে জানানো হচ্ছে, অ্যাপ ব্যবহারের নির্দেশনা। অ্যাপে কী করা উচিত নয় তা সম্পর্কে পরামর্শ দিচ্ছে প্ল্যাটফর্মটি। যদি কেউ এই নির্দেশ না মানেন, তবে তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান করে দেওয়া হবে।

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতি মুহূর্তে কয়েককোটি মানুষ ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। সব বয়সী ব্যবহারকারী আছে প্ল্যাটফর্মটিতে। ব্যক্তিগত, অফিসিয়াল, গ্রুপ চ্যাট, অডিও-ভিডিও কলে সারাক্ষণ যুক্ত থাকছেন হোয়াটসঅ্যাপে। ছবি পাঠানো বা ছোট বড় ফাইল পাঠাতে নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ।

জেনে রাখুন কী কী কারণে আপনার অ্যাকাউন্টটি ব্যান হয়ে যেতে পারে-

>> কেউ যদি হোয়াটসঅ্যাপ অ্যাপে একটি বার্তা পান যে তাদের অ্যাকাউন্ট ‘সাময়িকভাবে নিষিদ্ধ’, তাহলে তিনি হয়তো হোয়াটসঅ্যাপের একটি আনঅফিসিয়াল সংস্করণ ব্যবহার করছিলেন এবং এমন তথ্য সংগ্রহ করছিলেন যাকে স্ক্র্যাপিং বলা হয়।কিছু সময়ের জন্য নিষিদ্ধ হওয়ার পরে সেই ইউজারকে হোয়াটসঅ্যাপের অফিসিয়াল অ্যাপ ডাউনলোড করতে হবে। তিনি যদি এটি না করেন, তাহলে তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চিরতরে ব্যান হয়ে যেতে পারে। তাই আনঅফিসিয়াল অ্যাপ ব্যবহার করবেন না।

>> যদি আপনার ব্লক লিস্ট বড় থাকে। অর্থাৎ এক নাগাড়ে অসংখ্য মানুষকে ব্লক করে দিতে থাকেন তাহলেও সমস্যা। কনট্যাক্ট লিস্টে থাকুক বা না থাকুক, প্রচুর পরিমাণে অ্যাকাউন্টকে ব্লক করে দিলেও কিন্তু নিষিদ্ধ করে দেওয়া হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ।

>> আবার কারো অনুমতি না নিয়ে তাকে গ্রুপে বার বার যুক্ত করলেও হোয়াটসঅ্যাপ আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারে।

>> আবার ধরুন আপনি কারো কনট্যাক্ট লিস্টে না থাকা সত্ত্বেও তাকে অসংখ্য বার্তা পাঠিয়ে চলেছেন তাহলেও আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ হয়ে যেতে পারে।

>> হোয়াটসঅ্যাপে অন্য কারো নামে ফেক অ্যাকাউন্ট খোলেন অনেকে। হোয়াটসঅ্যাপ ধরতে পারলে সঙ্গে সঙ্গে ব্যান করে দেবে সেই অ্যাকাউন্ট।

বরগুনার আলো