• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

দীর্ঘ বাক্য ব্যয় না করে শুধু একটি ইমোজি দিয়ে বোঝানো যায় মনের কথা। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপসহ এখন প্রায় সব প্ল্যাটফর্মেই ইমোজির ব্যবহার রয়েছে। শত শত ইমোজি রয়েছে মনের ভাষা প্রকাশের জন্য। তবে এতেও যদি আপনার মন না ভরে তাহলে এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন।

ইমোজি ব্যবহারের ক্ষেত্রে এবার নতুনত্বের ছোঁয়া আসতে চলেছে। গুগলের ইমোজি তৈরির কারখানা ‘ইমোজি কিচেন’ এবার পাওয়া যাবে ওয়েবেও। তাই যে কোনো মানুষ খুব সহজে গুগল সার্চে গিয়ে নতুন নতুন ইমোজি তৈরি করতে পারবেন।

এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা দু’টি ভিন্ন ইমোজিকে একত্রিত করে একটি সম্পূর্ণ নতুন ইমোজি স্টিকার তৈরি করে নিতে পারবেন। তবে এই প্রথম নয়। অনেক দিন আগে থেকেই এই ফিচারটি রয়েছে অ্যান্ড্রয়েডের জিবোর্ডে। এবার ইমোজি কিচেন ফিচারটি পাওয়া যাবে গুগল সার্চেও। আইফোন বা ডেস্কটপ সহ যে কোনো ডিভাইস থেকেই এই ফিচারটি অ্যাক্সেস করতে পারবেন।

জেনে নিন কীভাবে ব্যবহার করা যাবে এই ফিচার-

>> এই বিশেষ ইমোজি তৈরির ফিচারটি ব্যবহার করতে গেলে প্রথমেই ব্যবহারকারীকে গুগলে ‘ইমোজি কিচেন’ অনুসন্ধান করতে হবে।

>> সেখানে পাওয়া যাবে ‘গেট কুকিং’ অপশন। এই অপশন বেছে নিলেই খুলে যাবে অজস্র ইমোজির সম্ভার। সেখান থেকে নিজের পছন্দ মতো বানিয়ে ফেলা যাবে ইমোজি, একটার সঙ্গে অন্যটা মিশিয়ে।

>> ধরুন আপনি একটি পান্ডা ইমোজির সঙ্গে তরমুজের ইমোজি একত্রিত করতে চান। সেখানে দেখা যাবে পান্ডাটি তরমুজ খাচ্ছে। আবার কেউ যদি হার্ট ইমোজির সঙ্গে কান্নার ইমোজি মিশিয়ে দারুন আবেগঘন একটি অভিব্যক্তি তৈরি করতে পারেন একেবারে নিজের মতো করে। যেমন খুশি তেমন করার অধিকার দিচ্ছে গুগল।

বরগুনার আলো