• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

ডিএসএলআরের চেয়ে ভালো ছবি হবে ৫ স্মার্টফোনে

বরগুনার আলো

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩  

স্মার্টফোনের অন্যতম এক ফিচার হচ্ছে এর ক্যামেরা। অনেকেই স্মার্টফোন কেনার আগে এর ক্যামেরার বিশেষত্ব দেখে নেন। কারণ সঙ্গে থাকা স্মার্টফোনেই ফ্রেমবন্দি হবে সব প্রিয় মুহূর্ত। যারা ভালো ক্যামেরার ফোন খুঁজছেন তাদের জন্য থাকছে বছরের সেরা ৫ স্মার্টফোনের খোঁজ। যেগুলো আপনাকে ডিএসএলআরের চেয়ে ভালো ছবি তোলার অভিজ্ঞতা দেবে। জেনে নিন এমন ৫ স্মার্টফোন সম্পর্কে-

আইফোন ১৫ প্রো
আইফোন ১৫ প্রো মডেলটি ক্যামেরা ফিচারের দিক থেকে খুবই ভালো। এই ফোনে টাইটানিয়াম ফিনিশ, এ১৭ বায়োনিক চিপ এবং একটি বড় ব্যাটারি রয়েছে। এই ফোনে রয়েছে ৪৮মেগাপিক্সেল, ১২মেগাপিক্সেল এবং ১২মেগাপিক্সেল সেন্সরের ট্রিপল ক্যামেরা সেটআপ, যা বেশিরভাগ রাত হোক কিংবা দিন ছবি গুণমান হবে শতভাগ ভালো।

গুগল পিক্সেল ৮ প্রো

গুগল পিক্সেলের সর্বশেষ ফোন হলো পিক্সেল ৮ প্রো, যার ক্যামেরা খুবই আপগ্রেড। এই ফোনে পিক্সেল ক্যামেরা সহ গুগল দ্বারা সরবরাহ করা এআই চিপস রয়েছে। এর ফলে গ্রাহকরা আধুনিক এবং উন্নতমানের ফটো ও ভিডিও তুলতে সক্ষম হবে।

শাওমি ১৩ প্রো
শাওমির এই ফোনটিতে লাইকা টিউন করা সেন্সরগুলোর ক্ষমতা রয়েছে। লাইকা স্ট্যাম্প ছাড়াও, ১৩ প্রো গ্রাহকদের মনোক্রোম মোডে সেরা কিছু ফটো তুলতে পারবেন। দামেও বেশ সস্তা ফোনটি। রাতেও ঝকঝকে ছবি তোলা যাবে ফোনটি দিয়ে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা
স্যামসাংয়ের ২০২৩ আল্ট্রা মডেলটি এখনও ফ্ল্যাগশিপ-গ্রেড ক্যামেরা সহ একটি সক্ষম ডিভাইস। এই ফোনে একটি শক্তিশালী ২০০মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর রয়েছে যা একটি ১০মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্সের সঙ্গে একটি ১০মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং একটি ১২মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর যুক্তও। যা নিঃসন্দেহে আধুনিক মানের ছবি তুলতে প্রস্তুত।

ভিভো এক্স৯০ প্রো
ফোনটিতে রয়েছে জেস অপটিক্স লেন্স, যাতে কম-আলোতে উচ্চ-মানের ফটোগুলোর জন্য ১-ইঞ্চির সেন্সর রয়েছে। সঙ্গে একটি চামড়ার ফিনিশ, পেছনে একটি বিশাল ক্যামেরা মডিউল এবং একটি দ্রুত-চার্জিং ব্যাটারি রয়েছে। ছবি তুলতে তুলতে চার্জ নিয়ে চিন্তা করতে হবে না।

বরগুনার আলো