• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার

ডিএসএলআরের চেয়ে ভালো ছবি হবে ৫ স্মার্টফোনে

বরগুনার আলো

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩  

স্মার্টফোনের অন্যতম এক ফিচার হচ্ছে এর ক্যামেরা। অনেকেই স্মার্টফোন কেনার আগে এর ক্যামেরার বিশেষত্ব দেখে নেন। কারণ সঙ্গে থাকা স্মার্টফোনেই ফ্রেমবন্দি হবে সব প্রিয় মুহূর্ত। যারা ভালো ক্যামেরার ফোন খুঁজছেন তাদের জন্য থাকছে বছরের সেরা ৫ স্মার্টফোনের খোঁজ। যেগুলো আপনাকে ডিএসএলআরের চেয়ে ভালো ছবি তোলার অভিজ্ঞতা দেবে। জেনে নিন এমন ৫ স্মার্টফোন সম্পর্কে-

আইফোন ১৫ প্রো
আইফোন ১৫ প্রো মডেলটি ক্যামেরা ফিচারের দিক থেকে খুবই ভালো। এই ফোনে টাইটানিয়াম ফিনিশ, এ১৭ বায়োনিক চিপ এবং একটি বড় ব্যাটারি রয়েছে। এই ফোনে রয়েছে ৪৮মেগাপিক্সেল, ১২মেগাপিক্সেল এবং ১২মেগাপিক্সেল সেন্সরের ট্রিপল ক্যামেরা সেটআপ, যা বেশিরভাগ রাত হোক কিংবা দিন ছবি গুণমান হবে শতভাগ ভালো।

গুগল পিক্সেল ৮ প্রো

গুগল পিক্সেলের সর্বশেষ ফোন হলো পিক্সেল ৮ প্রো, যার ক্যামেরা খুবই আপগ্রেড। এই ফোনে পিক্সেল ক্যামেরা সহ গুগল দ্বারা সরবরাহ করা এআই চিপস রয়েছে। এর ফলে গ্রাহকরা আধুনিক এবং উন্নতমানের ফটো ও ভিডিও তুলতে সক্ষম হবে।

শাওমি ১৩ প্রো
শাওমির এই ফোনটিতে লাইকা টিউন করা সেন্সরগুলোর ক্ষমতা রয়েছে। লাইকা স্ট্যাম্প ছাড়াও, ১৩ প্রো গ্রাহকদের মনোক্রোম মোডে সেরা কিছু ফটো তুলতে পারবেন। দামেও বেশ সস্তা ফোনটি। রাতেও ঝকঝকে ছবি তোলা যাবে ফোনটি দিয়ে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা
স্যামসাংয়ের ২০২৩ আল্ট্রা মডেলটি এখনও ফ্ল্যাগশিপ-গ্রেড ক্যামেরা সহ একটি সক্ষম ডিভাইস। এই ফোনে একটি শক্তিশালী ২০০মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর রয়েছে যা একটি ১০মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্সের সঙ্গে একটি ১০মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং একটি ১২মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর যুক্তও। যা নিঃসন্দেহে আধুনিক মানের ছবি তুলতে প্রস্তুত।

ভিভো এক্স৯০ প্রো
ফোনটিতে রয়েছে জেস অপটিক্স লেন্স, যাতে কম-আলোতে উচ্চ-মানের ফটোগুলোর জন্য ১-ইঞ্চির সেন্সর রয়েছে। সঙ্গে একটি চামড়ার ফিনিশ, পেছনে একটি বিশাল ক্যামেরা মডিউল এবং একটি দ্রুত-চার্জিং ব্যাটারি রয়েছে। ছবি তুলতে তুলতে চার্জ নিয়ে চিন্তা করতে হবে না।

বরগুনার আলো