• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

যে ১০ শব্দ ভুলেও গুগলে সার্চ করবেন না

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩  

স্মার্টফোন ও ইন্টারনেটের কল্যাণে গোটা বিশ্ব এখন মানুষের হাতের মুঠোয়। প্রযুক্তি নির্ভর এই বিশ্বে ইন্টারনেট ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। ভার্চুয়াল এই জগতে গুগল এমন একটা টুল যা শুধু সার্চ ইঞ্জিন নয়, বরং প্রায় সর্বজ্ঞানের ভাণ্ডার হয়ে দাঁড়িয়েছে। যে কোনো প্রশ্নের উত্তর কিংবা ছবি সবই পাওয়া যায় গুগলে।

তবে এক্ষেত্রে অনেক সময় দেখা যায়, আমরা গুগলে কোনো জিনিস খুঁজতে গিয়ে আমাদের চিন্তা ভাবনার বাইরের অনেক কিছু অন্য কিছু সামনে চলে আসে। এমনই কিছু শব্দ আছে যা আপনি ইমেজ সেকশনে গিয়ে খুঁজলে পুরোপুরি হতভম্ব হয়ে যাবেন। তবে আর দেরি না করে চলুন জেনে নেই সেসব ইংরেজি শব্দ সম্পর্কে যেগুলো কখনই ইমেজ সেকশনে গিয়ে খোঁজা উচিৎ না।

বসটা
প্রথমে এই শব্দটি শুনে আপনার মনে হবে যে এটি একটি বিদেশি সুস্বাদু খাবারের নাম, কিন্তু যদি গুগলে সার্চ করেন তবে দেখবেন যে চারিদিকে খালি মল আর মলের ছবি।

লেমন পার্টি
যদি কেউ লেমন পার্টি বলে গুগলে সার্চ করে তাহলে সে ভাববে যে লেবুর রসের কোনো মজাদার ও সুস্বাদু ড্রিংকসের ছবি সে দেখতে পাবে। কিন্তু যদি আপনি লেমন পার্টি লিখে গুগলে সার্চ করেন তাহলে দেখবেন কিছু বৃদ্ধ আজব সব কাণ্ডকারখানা করছে, এমন ছবি সামনে ভেসে উঠেছে।

স্কিন কন্ডিশন
আপনার যদি ত্বকের কোনো সমস্যা থাকে এবং যদি আপনি সেটির সমাধান খোঁজার জন্য গুগলে স্কিন কন্ডিশন লিখে খুঁজতে থাকেন তাহলে আপনার ত্বকের সমস্যা তো কোনোদিন ঠিক হবে না বরং সেখানকার ছবিগুলো দেখলে আপনার মাথা খারাপ হয়ে যাবে।

ব্লু ওয়াফেল
ওয়াফেল বা ওয়েফার সার্চ করলে হয়তো ভাববেন যে কোনো মিষ্টি সুস্বাদু খাবার দেখাবে। কিন্তু যদি আপনি এটি গুগলে সার্চ করতে যান তাহলে যৌন সংক্রমিত রোগের খবর পাবেন এবং সেই কারণে ছবিগুলো খুবই ভয়ংকর হয়ে থাকে।

টবগার্ল
যদি আপনি টবগার্ল শব্দটি গুগলে সার্চ করেন তাহলে এই রকম সুন্দর মেয়ের ছবি দেখতে পাবেন এমনি হয়তো ভাববেন। কিন্তু যদি আপনি সত্যিই সার্চ করেন টবগার্ল লিখে তাহলে এমন ছবি দেখতে পাবেন যে আপনি বমি হতে পারে।

গোয়াটসি
এই শব্দটার মধ্যেই গট অর্থাৎ ছাগলের নাম আছে। তাই হয়তো ভাবছেন এটি ছাগল সম্পর্কিত কোনো জিনিসই হয়তো গুগলে দেখা যাবে। কিন্তু এটা সম্পূর্ণ ভুল। কারণ এই শব্দটি লেখার পর এমনই উদ্ভট কিছুর দেখা পাবেন।

স্মোকারস লাং
অতিরিক্ত ধূমপানের কারণে ফুসফুস খারাপ হয়ে যায় এটা তো আমরা সবাই জানি। কিন্তু যদি আপনি গুগলে স্মোকারস লাং এই শব্দটি দিয়ে খোঁজার চেষ্টা করেন তাহলে আপনার এমনিতেই হার্ট অ্যাটাক হয়ে যাবে।

স্পাইডার পর্ন‌
ভাবুন আপনি পর্ন এর ব্যাপারে কোনো নতুন শব্দ খুঁজে পেয়েছেন স্পাইডার পর্ন‌ নামে আপনি গুগলে সার্চ করেছেন আর ভাবছেন যে কোনো আবেদনময়ী সুন্দর ছবি দেখতে পাবেন। কিন্তু আসলে একদমই ভুল এটি গুগলে সার্চ করলে শুধু নোংরা জিনিসই দেখতে পাবেন।

পেইন অলিম্পিকস
অলিম্পিকে খেলোয়ারদের বেদনাদায়ক মুহূর্তগুলো দেখার জন্য যদি আপনি গুগলে পেইন অলিম্পিকস লিখে সার্চ করেন তাহলে কোনো সে রকম অলিম্পিকের ছবি দেখতে পাবেন না, বরং যা দেখবেন সেটা দেখার পর আপনার পুরো দিনটাই খারাপ যাবে।

টু গার্লস ওয়ান কাপ
এই শব্দটি শোনার পর আপনি ভাববেন যে এটি গুগলে সার্চ করলে দুটি রোমান্টিক মেয়ের ছবি দেখাবে কিন্তু তা একদমই ভুল। কারণ এটি সার্চ করার পর আপনি শুধুমাত্র উল্টোপাল্টা জিনিসই দেখতে পাবেন।

বরগুনার আলো