• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

হঠাৎ যে কারণে ঢাকায় মুস্তাফিজ

বরগুনার আলো

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৪  

বাজে ফর্ম আর ইনজুরির ধকল সঙ্গী করেই আইপিএলের বিমানে চড়েছিলেন মুস্তাফিজুর রহমান। গত বারের চেনা ডেরা দিল্লি ক্যাপিটালস ছেড়ে নতুন ঠিকানা চেন্নাই সুপার কিংস। চ্যালেঞ্জ উৎরে আইপিএলের সফল ফ্র্যাঞ্চাইজিটির জার্সিতে অভিষেকটাও হয়েছে স্বপ্নের মতো। তিন ম্যাচে সাত উইকেট শিকার করে এখনও পর্যন্ত নিজের দখলে রেখেছেন পার্পল ক্যাপ।

এরই মধ্যে হঠাৎ দেশে ফিরেছেন টাইগার পেসার। বিসিবি সূত্রে জানা গেছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যুর ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে জরুরি ভিত্তিতে দেশে ফিরে এসেছেন মুস্তাফিজ। মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যার ফ্লাইটে ভারত থেকে ঢাকায় এসেছেন এই পেসার।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতেই আগামীকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) বাংলাদেশ দলের সম্ভাব্য স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মার্কিন দূতাবাসে যাওয়ার কথা রয়েছে। যে তালিকায় নিশ্চিতভাবে থাকবেন মুস্তাফিজ। বিসিবির ক্রিকেট অপারেশনস ইনচার্জ শাহরিয়ার নাফিসও নিশ্চিত করে বলেছেন, ‘বৃহস্পতিবার স্কোয়াডের (বাংলাদেশ) সম্ভাব্য সব ক্রিকেটারকে থাকতে হবে ভিসার কাজের জন্য।’

এর পরদিনই অর্থাৎ ৫ এপ্রিল আবার ম্যাচ রয়েছে চেন্নাই সুপার কিংসের। রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তারা নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে। ওই ম্যাচে নিশ্চয়ই মুস্তাফিজকে পেতে চাইবে ফ্র্যাঞ্চাইজিটি। কারণ তাদের হয়ে প্রথম দুই ম্যাচ জয়ে ভূমিকা ছিল এই টাইগার পেসারের। যদিও ভিসার কাজ শেষ করে মুস্তাফিজ ততক্ষণে দলে যোগ দিতে পারেন কি না সেটি নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে।

চেন্নাইয়ের পরের ম্যাচ ৮ এপ্রিল, হোম ম্যাচে প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। যদি কোনো কারণে ভিসা প্রক্রিয়ায় আরও কিছুটা দেরি হয়েই যায়, তাহলে হয়ত এই ম্যাচটাও হাতছাড়া হতে পারে টাইগার পেসারের। ৫ ও ৮ এপ্রিলের দুই ম্যাচের পর চেন্নাই সুপার কিংস পরের ম্যাচ খেলবে ১৪ এপ্রিল। সেই ম্যাচে অবশ্য মুস্তাফিজের না থাকার কোনো শঙ্কা নেই।

আইপিএলের জন্য মুস্তাফিজকে বিসিবি এনওসি দিলেও পুরো মৌসুমের জন্য তাকে পাবে না চেন্নাই। গত ২২ মার্চ শুরু হওয়া আইপিএলের পর্দা নামবে ২৬ মে। সেখানে মুস্তাফিজকে ১২ মে পর্যন্ত পাবে ফ্র্যাঞ্চাইজিটি। বাকি ম্যাচগুলো তিনি খেলতে পারবেন না। মোট ৫১ দিনের জন্য এই বাঁহাতি পেসারকে ছুটি দিয়েছে বিসিবি। তারপর দেশে ফিরতে হবে জিম্বাবুয়ে সিরিজের জন্য।

চলমান আইপিএলের উদ্বোধনী ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন ফিজ। এখন পর্যন্ত সবমিলিয়ে ৩ ম্যাচ খেলে ৭ উইকেট নেওয়া মুস্তাফিজই এখন পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী বোলার।

বরগুনার আলো