• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে

পাপুয়া নিউগিনির ম্যাচে মাহমুদউল্লাহর পরিকল্পনা

বরগুনার আলো

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২১  

বিশ্বকাপের শুরুতে স্কটল্যান্ডের কাছে হোঁচট খেলেও ওমানের বিপক্ষে জিতে সুপার টুয়েলভে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল করেছে টাইগাররা। আজ বৃহস্পতিবার পাপুয়া নিউগিনির বিপক্ষে নামবে টাইগার বাহিনী। এই ম্যাচ নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে বাংলাদেশ-পাপুয়া নিউগিনির ম্যাচ।

পাপুয়া নিউগিনির বিরুদ্ধে পাওয়ার প্লেতে উন্নতি চাইছেন মাহমুদউল্লাহ। পাওয়ার প্লেতে কীভাবে উন্নতি করা যায়, সেই বিষয়ে সতীর্থদের তাগাদা দিয়েছেন মাহমুদউল্লাহ। 

বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমরা কিছু জায়গায় উন্নতি করতে চাই। কিছু ভুল শুধরে নিতে চাই। আমি মনে করি, প্রথম ৬ ওভারের ব্যাটিংয়ে উন্নতি করা দরকার। এই সময়ের বোলিংয়েরও। শেষের দিকে বোলিংটা ভালো হচ্ছে, এটা স্বস্তির।’

ওমানের বিপক্ষে জিতেও খুব বেশি উদযাপন করেনি বাংলাদেশ। মাহমুদউল্লাহ মনে করেন জিতলেও এখনও অনেক জায়গায় উন্নতির প্রয়োজন আছে। 

বি গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে স্কটল্যান্ড, প্রথম দুটি ম্যাচেই জয় তুলে নিয়েছে কাইল কোয়েৎজারের দল। আর ওমান ও বাংলাদেশের সংগ্রহে রয়েছে ২ ম্যাচে সমান ২ পয়েন্ট করে। এই অবস্থায় শেষ ম্যাচে বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে হারিয়ে দিলেই যে তারা সুপার টুয়েলভে জায়গা করে নেবে- তেমন কোনও নিশ্চয়তা নেই। 

কারণ, ওমানের (+০.৬১৩) নেট রান-রেট বাংলাদেশের (+০.৫০০) থেকেও ভালো। তাই ওমান যদি শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে তিন দলেরই পয়েন্ট সংখ্যা দাঁড়াবে সমান ৪। সেক্ষেত্রে নেট রান রেটে যে দুটি দল এগিয়ে থাকবে, তারাই হাতে পাবে পরের রাউন্ডের টিকিট।

অন্যদিকে, বাংলাদেশ এবং ওমান দুদলই যদি শেষ ম্যাচে হারে, তাহলে এক নম্বর দল হিসেবে পরের রাউন্ডে যাবে স্কটল্যান্ড। আর বাকি তিনটি দলের মধ্যে নেট রান-রেটে নির্ধারিত হবে কারা সুপার টুয়েলভে জায়গা পাবে।

বরগুনার আলো