• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১১ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী আর যেন কখনও মঙ্গা দেখা না দেয়: প্রধানমন্ত্রী

রোমাঞ্চকর এল ক্লাসিকোতে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

চলতি মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। এরই মধ্যে ছিটকে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে, স্প্যানিশ লা লিগাও শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে রয়েছে তারা। তবু স্প্যানিশ সুপার কাপে ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিল কাতালান ক্লাবটি।

কিন্তু তা আর হয়ে ওঠেনি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে রোমাঞ্চ ছড়ানো এল ক্লাসিকো ম্যাচে হেরে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায়ঘণ্টা বাজলো জাভি হার্নান্দেজের শিষ্যদের।

বুধবার রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া সেমিফাইনাল ম্যাচটিতে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে রিয়াল। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ গোলে। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটের অষ্টম মিনিটের গোলে জয়ের দেখা পায় কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ২৫ ও ৭২ মিনিটে রিয়ালের হয়ে গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও করিম বেনজেমা। অন্যদিকে বার্সেলোনার হয়ে গোল করেন লুক ডি ইয়ং (৪১) ও আনসু ফাতি (৮৩)। এই স্কোরেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল। তারপরও বার্সা চালিয়ে যায় লড়াই। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কাতালানরা। ফলে জয়ের উচ্ছ্বাস রিয়ালের শিবিরেই দেখা মেলে।

দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার রাতে মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।

বরগুনার আলো