• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

আলবেনিয়াকে হারালো বাংলাদেশ

বরগুনার আলো

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

ভারতের চেন্নাইয়ের মহাবালিপুরামে ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে জিতেছে বাংলাদেশ। ৬৫ সিডেড বাংলাদেশ দল ৫৪ সিডেড আলবেনিয়াকে ৩.৫ - ০৫ গেম পয়েন্টের বড় ব্যবধানে হারিয়েছে।

(২ আগস্ট) মঙ্গলবার অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় বাংলাদেশ দলের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে আলবেনিয়ার আন্তর্জাতিক মাস্টার পেসকো লাম্বি, আন্তর্জাতিক মাস্টার আশিকু ফ্রাঙ্ক ও ভেলেসনা জিনোকে হারান। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ শুধু আলবেনিয়ার আন্তর্জাতিক মাস্টার মেহমেতি দ্রিতানের সঙ্গে ড্র করেন।

ওপেন বিভাগে বাংলাদেশ দল পাঁচ খেলায় সাত পয়েন্ট নিয়ে ৪২তম স্থানে রয়েছে। স্বাগতিক ভারত ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে।অপর দিকে নারী বিভাগে বাংলাদেশের নারী দল এ রাউন্ডের খেলাতেও জিততে পারেনি। ৪-০ গেম পয়েন্টে হেরেছে জ্যামাইকার কাছে। নারী আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন, নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, নারী ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস ও উম্মে তাসলিাম প্রতিভা তালকুদার হেরে যান যথাক্রমে জ্যামাইকার নারী আন্তর্জাতিক মাস্টার মিলার রাচেল, ক্যান্ডিডেট মাস্টার ক্লাকি আদানি, কুরউইন নিকাইলা এবং  ওয়াটসন গ্যাব্রিয়েলাকের কাছে।

নারী দল ৫ খেলায় ৬ পয়েন্ট নিয়ে ৫৮তম স্থানে রয়েছে। এই রাউন্ডে ওপেন বিভাগের মতো ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ভারতের। বুধবার (৩ আগস্ট) ষষ্ঠ রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশ ডেনমার্কের বিপক্ষে খেলবে। আর নারী বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান।

বরগুনার আলো