• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য ভারী বোঝা: প্রধানমন্ত্রী বিশ্বকাপে আমাদের টিম নেই, এটা আসলেই কষ্ট দেয়: প্রধানমন্ত্রী ভোটের বার্তা নিয়ে মাঠে শেখ হাসিনা ৪৮২৬ কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন প্রকৃতির ক্ষতি করে প্রকল্প নেওয়া যাবে না ক্রীড়াঙ্গনকে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি

আবারও মেসির জোড়া গোল, আর্জেন্টিনার বড় জয়

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২  

ফিফা আন্তর্জাতিক বিরতির দুই ম্যাচেই জোড়া গোল করলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। গত বৃহস্পতিবার হন্ডুরাসের পর আজ জ্যামাইকার বিপক্ষে ম্যাচেও দুইবার বল জালে জড়ালেন সাতবারের ব্যালন ডি অর জয়ী এ তারকা ফুটবলার।

মেসির জোড়া গোলে জ্যামাইকার বিপক্ষেও ৩-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০-এ। দলের হয়ে অন্য গোলটি করেছেন মেসির জায়গায় ম্যাচের শুরু থেকে খেলতে নামা হুলিয়ান আলভারেজ।

এ নিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকলো লিওনেল স্কালোনির দল। আগামী নভেম্বরে বিশ্বকাপ শুরুর আগে আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেটি জিতলে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার সুখস্মৃতি নিয়েই বিশ্বকাপ শুরু করতে পারবেন মেসিরা।

ফ্লু-তে আক্রান্ত হয়ে খানিক অসুস্থতা থাকায় জ্যামাইকার বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে মেসিকে রাখেননি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার জায়গায় শুরু থেকে নামেন হুলিয়ান আলভারেজ। যিনি নিজের সামর্থ্যের প্রমাণ দিতে সময়ে নিয়েছেন মাত্র ১৩ মিনিট।

আরেক ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন আলভারেজ। তবে শুরুতে এগিয়ে যাওয়ার পর আর গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধে হয়নি আর কোনো গোল। দ্বিতীয়ার্ধেও ৮৫ মিনিট পর্যন্ত স্কোরলাইনে আসেনি কোনো পরিবর্তন।

যুক্তরাষ্ট্রের মিয়ামির দর্শকদের আনন্দে ভাসিয়ে ৫৬ মিনিটের সময় মেসিকে নামান আর্জেন্টাইন কোচ। বাকি ৩৫ মিনিটে কখনও ঢিমেতালে, কখনও আবার জাদুকরী কারিশমায় সবাইকে উদ্বেলিত করেন মেসি। তবে তার শুরুটা ছিল রয়েসয়ে, ধীরভাবে। প্রথম কয়েক মিনিট তেমন বলের ছোঁয়াও পাননি।

ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র চার মিনিট বাকি থাকতে জিওভানি লো সেলসোর পাস ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন মেসি। এসময় তাকে জড়িয়ে ধরতে, গায়ে অটোগ্রাফ নিতে গ্যালারি থেকে ছুটে আসেন এক দর্শক।

দলকে ২-০ গোলে এগিয়ে দেওয়ার পরেও থামেননি মেসি। এবার ৮৯ মিনিটে প্রায় একই জায়গায় ফ্রি-কিক পেয়ে যায় আর্জেন্টিনা। বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে মাটি কামড়ানো শটে ডানদিক দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। জাতীয় দলের হয়ে এটি তার ৯০তম গোল।

বরগুনার আলো