• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী তারেককে এনে সাজা বাস্তবায়ন করা হবে: শেখ হাসিনা নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের ক্রিকেট দলের জয়ের ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে: রাষ্ট্রপতি ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন, ভোট চাইলেন প্রধানমন্ত্রী মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি, বাংলাদেশের ২৭১ সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চলমান সকল যুদ্ধ থামান: বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা বৈশ্বিক বাণিজ্যের স্বার্থে সমুদ্রকে নিরাপদ রাখা আবশ্যক ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কক্সবাজারে বিকেলে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ব্যাংকে টাকা আছে, সমস্যা নাই: প্রধানমন্ত্রী জনগণ স্বতস্ফুর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ছাত্রলীগকে গুজবের জবাব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ৩০০ কোটি মানুষের বাজার ধরতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষি জমি নষ্ট করে শিল্পকারখানা নয়: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ গণতন্ত্র সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা

ফুটবলকে বিদায় বলেছেন গঞ্জালো হিগুয়েইন

বরগুনার আলো

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

একটা সময় ফুটবল বিশ্বে দাপটের সঙ্গে খেলেছেন আর্জেটাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। বয়সটা এখন ৩৪ হলেও আহামরি ভাটা পড়েনি পারফরম্যান্সে। তবুও হঠাৎ করেই ফুটবল থেকে সরে দাঁড়ালেন তারকা স্ট্রাইকার। সোমবার রাতে অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে বিদায় জানিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

আন্তর্জাতিক ফুটবলে তিনি দলের সাথে নেই অনেকদিন ধরেই। আর ক্লাব থেকেও যে সরে যাবেন সেটাও নাকি তিন-চার মাস আগেই ক্লাবকে জানিয়েছেন। অবসেরর গুঞ্জনটা অবশ্য তখনই শোনা যাচ্ছিল। কিন্তু পরে সে গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষমেষ গুঞ্জনই সত্যি প্রমাণিত হল।

গতকাল সোমবার আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে নিজের অবসর ঘোষণা করেন হিগুয়েইন। অশ্রুসিক্ত নয়নে তারকা স্ট্রাইকার জানিয়েছেন, তার বিদায় বলার সময় হয়েছে।

এ নিয়ে হিগুয়েইন বলেন, ‘পেশাদার ক্যারিয়ারের দারুণ সাড়ে সতেরো বছর কাটানোর পর, আমি অনুভব করি যে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে, নিজের সবকিছু এবং আরও অনেক কিছু দিয়েছে। আপনাদের অনেক ধন্যবাদ যারা সবসময় আমাকে বিশ্বাস করেছেন, বিদায় বলার সময় এসেছে।’

হিগুয়েইন আরো যোগ করেন, ‘তিন-চার মাস আগেই আমি ক্লাবকে (অবসরের ব্যাপারে) বলেছিলাম, তখন থেকেই জানতাম এমন দিন আসছে। আমি কয়েক বছর ধরেই এ নিয়ে ভাবছিলাম। আমি এখানে (মিয়ামি) এসেছিলাম ফুটবল উপভোগ করার জন্য, আমার জীবনের আনন্দের জন্য, আমার ভাই ফেডের কাছাকাছি থাকার জন্য।’

ডিয়েগো ম্যারাডোনার অধীনে ২০০৯ সালে জাতীয় দলে অভিষেক হয় হিগুয়েইনের। তখন থেকে ২০১৮ পর্যন্ত মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। খেলেছেন ৩টি বিশ্বকাপ ও ৩টি কোপা আমেরিকা কাপ। ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে একটি হ্যাটট্রিক সহ গোল করেছেন ৫টি। আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল তার।

ক্লাব পর্যায়ে ইউরোপের সব নামিদামি ক্লাবে খেলেছেন হিগুয়েইন। তালিকায় রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ছাড়াও আছে চেলসি, নাপোলি, এসি মিলানের মতো ক্লাব। ২০১৮ সালের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টআইন তারকা। এবার সেখান থেকেই ক্যারিয়ারের ইতি টানলেন তিনি। ক্লাব ক্যারিয়ারে ৭০৮ ম্যাচে করেছেন ৩৩৩টি গোল করেছেন হিগুয়েইন।

বরগুনার আলো