• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে

২০ নভেম্বর ইকুয়েডরের বিপক্ষে কাতারের বিশ্বকাপ মিশন শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

প্রথমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে খেলবে কাতার। আয়োজক হওয়ার সুবাদেই এই সৌভাগ্য অর্জন করেছে র‌্যাংকিংয়ে ৫০ নম্বরে থাকা মধ্যপ্রাচ্যের দেশটি। এদিকে, নিজ দেশকে সমর্থন জানাতে নানা প্রস্তুতি নিচ্ছে কাতারের জনগণ। আর বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে পারায় উচ্ছ্বসিত খেলোয়াড়রাও।

২০১০ সালের শেষের দিকে বিশ্বকাপের আয়োজক হওয়ার সুখবর পায় কাতার। এরপর কেটে গেছে ১২ বছর। দীর্ঘদিনের প্রস্তুতি শেষে প্রথমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে খেলতে যাচ্ছে তারা।

১৯৭০ সালে নিজেদের প্রথম অফিসিয়াল আন্তর্জাতিক ম্যাচ খেলে কাতার। ১৯৮০ সালে এশিয়ান কাপে অভিষেক। এখন পর্যন্ত ১০বার এশিয়ান কাপ খেলেছে কাতার। ২০১৯ সালে শক্তিশালী জাপানকে হারিয়ে প্রথমবারের মতো জয় করে শিরোপা। তাই বিশ্বকাপেও ভালো করার প্রত্যাশা স্বাগতিকদের।

বিশ্বকাপে আট গ্রুপে ভাগ হয়ে খেলবে ৩২টি দল। সেখানে ‘এ’ গ্রুপে কাতারের প্রতিপক্ষ দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর, আফ্রিকার সেনেগাল ও ইউরোপ জায়ান্ট নেদারল্যান্ডস।

এদিকে, নিজের দেশকে সমর্থন জানাতে নানাভাবে প্রস্তুতি নিচ্ছে কাতারের জনগণ। চলতি মাসের ২০ নভেম্বর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে কাতারের বিশ্বকাপ মিশন।

কাতারের বিশ্বকাপ দল

গোলরক্ষক : সাদ আল সাহেব, মেশাল বারশাম ও ইউসুফ হাসান।

ডিফেন্ডার : পেদ্রো মিগুয়েল, মুসাব খিদির, তারেক সালমান, বাসাম আল-রাউই, বোয়ালেম খুউখি, আবদেলকারিম হাসান, হোমাম আহমেদ ও জাসেম গাবের।

মিডফিল্ডার : আলি আসাদ, আসিম মোদিবো, মোহাম্মদ ওয়াদ, সালেম আল-হাজরি, মোস্তফা তারেক, করিম বৌদিয়াফ, আবদেলাজিজ হাতেম ও ইসমাইল মোহাম্মদ।

ফরোয়ার্ড : নায়েফ আলহাদরামি, আহমেদ আলাউদ্দিন, হাসান আল হায়দোস, খালিদ মুনির, আকরাম আফিফ, আলমোয়েজ আলি ও মোহাম্মদ মুনতারি।

বরগুনার আলো